Inqilab Logo

বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘রাজাকারের তালিকা কার স্বার্থে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

বিতর্কিত রাজাকারের তালিকা কার স্বার্থে প্রকাশ করা হয়েছে জাতি জানতে চায়। স্বাধীনতার ৪৮ বছর পর প্রকৃত রাজাকারদের নাম বাদ দিয়ে সেই তালিকায় স্বনামধণ্য মুক্তিযোদ্ধাদের নাম অর্ন্তভূক্ত করার উদ্দেশ্য কি ?। এর চেয়ে আর অপমানের কি হতে পারে। গতকাল বুধবার খিলক্ষেতস্থ জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) আয়োজিত বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভায় জাগপা সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান এসব কথা বলেন।

সহ সভাপতি আ স ম মিজবাহ উদ্দিনের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন ডা. আওলাদ হোসেন শিল্পী, সালাউদ্দিন মিঠু, প্রিন্সিপাল হুমায়ূন কবির ও এম হাফিজ। ভারতের সংসদে নাগরিকত্ব সংশোধনী বিল অনুমোদিত হওয়ায় খন্দকার লুৎফর রহমান গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, এ ধরনের বিল ভারতের সংখ্যালঘু মুসলিম সম্প্রদায়ের ওপর হামলা নির্যাতন ও বৈষম্যের ঘটনা আরো বৃদ্ধি পাবে। তিনি অবিলম্বে বিতর্কিত নাগরিকত্ব বিল বাতিলের জোর দাবি জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজাকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ