Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

আমেরিকার ইতিহাসে প্রথম, মাত্র সাত মাস বয়সেই মেয়র!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৯, ৭:৪৩ পিএম

সাত মাসের শিশু নাকি একটা শহরের মেয়র! ঘটা করে শপথ নেওয়ার অনুষ্ঠানও হয়ে গিয়েছে ইতিমধ্যেই। খবর ছড়িয়ে পড়তেই রাতারাতি তারকা বনে গিয়েছে এই শিশু।

টেক্সাস কাউন্টির মেয়র হিসেবে শপথ নিয়েছে সাত মাসের উইলিয়াম চার্লস ম্যাকমিলান। দক্ষিণ টেক্সাসের গ্রিমস কাউন্টির মেয়র হয়েছে এই শিশু। পরিসংখ্যান বলছে, ইউনাইটেড স্টেটসের ইতিহাসে এই প্রথম কোনও এত ছোট বাচ্চা মেয়র হিসেবে নির্বাচিত হয়েছে। প্রায় দেড়শ’ লোকের জমায়েত হয়েছিল ছোট্ট উইলিয়ামের মেয়র হিসেবে শপথ গ্রহণ অনুষ্ঠানে। কালো-সাদা স্যুটে সেজে একদম ধোপদুরস্ত হয়ে হাজির হয়েছিল উইলিয়াম। সঙ্গে একগাল চওড়া হাসি।

রোববারের এই অনুষ্ঠানে হাজির ছিলেন উইলিয়ামের দত্তক মা ন্যান্সি। ছেলেক কোলে নিয়ে একগাল হেসে তিনি বলেন, আপনি ডেমোক্র্যাট, রিপাবলিকান কিংবা ইনডিপেনডেন্ট যাই হোন না কেন উইলিয়াম আপনাদের সবাইকে ভালোবাসবে। এই শিশুর শপথগ্রহণ অনুষ্ঠান শুরু হতেই চারপাশ থেকে স্লোগান ওঠে ‘মেক আমেরিকা কিং এগেইন’।

জানা গিয়েছে, উইলিয়াম চার্লস ম্যাকমিলানকে এই মেয়রের পদ সম্মানার্থে দেয়া হয়েছে। প্রতি বছরই হোয়াইটহল ভলান্টিয়ার দমকল বিভাগের তহবিলের নামে এখানে নিলাম হয়। এ বছর নিলামের বিজয়ী ছিল উইলিয়াম। তাই আগামী এক বছরের জন্য মেয়রের পদে আসীন থাকবে এই শিশু। তারপর শেষ হবে উইলিয়ামের মেয়র পদে থাকার মেয়াদ।

চলতি বছর ২০ অক্টোবর আয়োজিত হয়েছিল এই নিলাম। সেদিন আর পাঁচজনের মতোই বাবা-মায়ের সঙ্গে হাজির হয়েছিল ছোট্ট উইলিয়াম। হাসি হাসি মুখে বসেছিল সে। মুখে ফুটেছিল আধো আধো শব্দ। সব মিলিয়ে এই মিষ্টি সুন্দর বাচ্চাটিকেই মেয়র হিসেবে পছন্দ হয় সকলের। জয়ী হয় উইলিয়াম। নির্বাচিত হয়ে আগামী এক বছরের জন্য দক্ষিণ টেক্সাসের গ্রিমস কাউন্টির মেয়র হয়েছে সে। সূত্র: দ্য ওয়াল।



 

Show all comments
  • shundor prithibi ১৯ ডিসেম্বর, ২০১৯, ৬:২৬ এএম says : 0
    আমরা সকলেই এমন অনিশ্চিত পরিস্থিতিতে আছি। কি ঘটছে পৃথিবীতে, আল্লাহ ভাল জানেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ