Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

মোদি সরকার ভিতু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

ভারতীয় রাজনীতিক ও সর্ব ভারতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী বলেছেন, মোদি সরকার ভিতু ও কাপুরুষ। এনআরসি ইস্যুতে দিল্লিতে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের ব্যাপক সংঘর্ষের ঘটনায় উদ্ভ‚ত পরিস্থিতিতে তিনি ওই কথা বলেন।

গতকাল সোমবার এ প্রসঙ্গে এক টুইটে প্রিয়াঙ্কা গান্ধী বলেন, বিশ্ববিদ্যালয়ে ঢুকে শিক্ষার্থীদের পেটাচ্ছে পুলিশ। এ মুহূর্তে সরকারের উচিত জনতার কথা শোনা। সেটা না করে বিজেপি সরকার উত্তর-পূর্বাঞ্চল, উত্তর প্রদেশ ও দিল্লিতে শিক্ষার্থী ও সাংবাদিকদের নির্যাতন-নিপীড়ন করছে। এ সরকার ভিতু ও কাপুরুষ।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্দেশে প্রিয়াঙ্কা বলেন, তরুণদের কণ্ঠ রোধ করা যাবে না। এ সরকার জনগণের কথা ভয় পায়। স্বৈরতন্ত্র প্রতিষ্ঠা করে তারা তরুণ প্রজন্মের কণ্ঠ রোধ করতে চায়।

স¤প্রতি ভারতীয় সংসদে পাস হয়েছে সংশোধিত নাগরিকত্ব আইন। নতুন পাস হওয়া আইনে ১৯৫৫ সালের ভারতীয় নাগরিকত্ব আইন সংশোধন করে বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান থেকে যাওয়া হিন্দু, বৌদ্ধ, শিখ, জৈন, পারসিসহ অমুসলিম অবৈধ অভিবাসীদের নাগরিকত্ব দেওয়ার কথা বলা হয়েছে। এ আইনটিকে ‘বৈষম্যম‚লক’ ও ‘অসাংবিধানিক’ আখ্যা দিয়েছেন বিশ্লেষকরা। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

Show all comments
  • মুহাম্মদ শাহরিয়ার ১৭ ডিসেম্বর, ২০১৯, ১:১২ এএম says : 0
    বিজেপি ভারতে ধর্মীয় দাঙ্গা সৃষ্টি করতে চাইছে । তাদের এই ঘৃণ্য কাজের বিরুদ্ধে পৃথিবীর প্রত্যেকটা বিবেকবান মানুষের সোচ্চার হওয়া উচিত।
    Total Reply(0) Reply
  • Firoz Almamun ১৭ ডিসেম্বর, ২০১৯, ১:১৩ এএম says : 0
    ভারতের মুসলমানদের জন্য দোয়া করুন, নিজরা প্রস্তুতি গ্রহণ করুন। আশঙ্কার খবর হলো আলীগড় বিশ্ববিদ্যালয় এবং তৎসংলগ্ন মুসলিম কলোনিতে ম্যাসাকার চালাতে অভিযান শুরু করেছে ভারতীয় বাহিনী। খবরে জানা যাচ্ছে মুখ ঢেকে গুলি করছে পুলিশ। ব্যাপক গোলাগুলিরও খবর পাওয়া গেছে। ইন্টারনেট বন্ধ থাকায় আসল তথ্য পাওয়া কঠিন হতে পারে। . খেয়াল করে দেখলাম ভারত এবং বাংলাদেশের বিরোধী দল এবং আন্দোলন দমনের প্যাটার্ন সম্পুর্ন একই রকম। ভাবনার বিষয় এটা যে, প্যাটার্ন কী ভারত অঙ্কন করেছে নাকী বাংলাদেশ। যদি ভারত করে থাকে তাহলে ধরে নিতে হবে বর্ডারের ওপারের ঢেউ এখানেও আছড়ে পড়বে। . আল্লাহ তুমিই একমাত্র হেফাজতকারী!
    Total Reply(0) Reply
  • Anowar Hussain ১৭ ডিসেম্বর, ২০১৯, ১:১৩ এএম says : 0
    ভারতের এনআরসি বিল নিয়ে যখন সারা বিশ্ব সরব, উত্তাল ভারতের প্রায় সবগুলো রাজ্য সেখানে আমাদের সরকারের কর্তাব্যক্তিরা বলেছেন এটা নাকি ভারতে আভ্যন্তরীণ ব্যাপার!
    Total Reply(0) Reply
  • Sabbir Rahman ১৭ ডিসেম্বর, ২০১৯, ১:১৪ এএম says : 0
    এবার মজা দেখার সময়, আশা করি যুদ্ধটা আরও বড় হবে এবং দেশ ভাগ হবে, যেরকম ভাগ হয়েছিল আগেও। অনেক জ্বালাইছে!!
    Total Reply(0) Reply
  • Naeem Sheikh ১৭ ডিসেম্বর, ২০১৯, ১:১৪ এএম says : 0
    হিন্দুত্ববাদী সংঘঠন কতটা জঘন্ব তা আর প্রমানের কিছু নেই,নিজেরাই প্রমানিত হয়ে গেছে।
    Total Reply(0) Reply
  • SQ Islam ১৭ ডিসেম্বর, ২০১৯, ১:১৪ এএম says : 0
    যুগে যুগে হিটলার আসে এবং পতনও হয়। মোদি হিটলারের পতন অবশ্যম্ভাবী। সময়ে ব্যাপার মাত্র।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ