Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহী কলেজে ভবনের ভিত্তিপ্রস্তর

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম


ঐতিহ্যবাহী রাজশাহী কলেজের ১০ তলা বঙ্গবন্ধু একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন রাজশাহী সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় প্রধান অতিথি থেকে কলেজের দক্ষিণ-পূর্বপাশে এ ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ভবনটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১২ কোটি ৩৯ লাখ টাকা।
অনুষ্ঠানে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধসহ বিভিন্ন সংগ্রামে রাজশাহী কলেজের গৌরবোজ্জল ইতিহাস রয়েছে। আমি এ কলেজের শহীদদের শ্রদ্ধার সাথে স্মরণ করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিকভাবে সক্ষমতা অর্জন করেছে, আমাদের অর্থনীতির উন্নতি হচ্ছে, এর একটি উদাহরণ হচ্ছে ১০ তলা বঙ্গবন্ধু একাডেমিক ভবন নির্মাণ। রাজশাহীর শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর মধ্যে রাজশাহী কলেজে এই প্রথম ১০ তলা একাডেমিক ভবন নির্মাণ হচ্ছে।
মেয়র বলেন, ২০৩০ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে কর্মপরিকল্পনা নিয়ে এগিয়ে চলেছেন প্রধানমন্ত্রী। এর মধ্যে শিক্ষার প্রতি বিশেষ গুরুত্ব দিয়েছে বতর্মান সরকার।
ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. হবিবুর রহমান। উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আব্দুল খালেক, ইতিহাস বিভাগের প্রধান ড. মো. ইলিয়াছ উদ্দিন, সহকারি অধ্যাপক আনিসুজ্জামান মানিক, সমাজবিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর ড. নাজনিন সুলতানা, বাংলা বিভাগের প্রধান ড. শিখা সরকার, ইসলামের ইতিহাস বিভাগের প্রধান নার্গিস জাহান, প্রাণিবিদ্যা বিভাগের প্রধান ড. মো. রবিউল আলমসহ অন্যান্য শিক্ষকবৃন্দ, নির্মাতা প্রতিষ্ঠান মেসার্স সাব ট্রেডার্স এর প্রোপ্রাইটার আহসানুজ্জামান হাসান, রাজশাহী কলেজ ছাত্রলীগ সভাপতি নূর মোহাম্মদ সিয়াম, সাধারণ সম্পাদক নাইমুল হাসান নাঈম প্রমুখ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ