Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিএসএফ’র গুলিতে ভারতীয় নিহত

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

 কুড়িগ্রামের উলিপুর উপজেলার সাহেবের আলগা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ-র গুলিতে এক ভারতীয় নাগরিক নিহত হয়েছে। শুক্রবার সকাল ৭ টার দিকে উপজেলার সাহেবের আলগা ইউনিয়নের সাহেবের আলগা বর্ডার আউট পোস্ট (বিওপি) এলাকায় আন্তর্জাতিক পিলার ১০৫২(২এস) এর নিকট এ ঘটনা ঘটে। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৩৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল এসএম আজাদ এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজিবি ও স্থানীয় সূত্র জানায়, শুক্রবার সকালে ভারতীয় ওই নাগরিক বাংলাদেশের উলিপুর উপজেলার সাহেবের আলগা সীমান্তের ডিগ্রীর চরের চুলকানির খাল নামক স্থানে জিরো লাইনের দেড়শ’ গজ ভারতীয় অংশে কাঁটাতারের নিকট যায়। এ সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) তাকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে ওই ভারতীয় নাগরিক গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হয়। পরে বিএসএফ সদস্যরা ওই ভারতীয় নাগরিকের লাশ নিয়ে যায়। নিহত ভারতীয় নাগরিকের পরিচয় জানা যায়নি।

বিজিবি ৩৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এসএম আজাদ বলেন, ‘নিহত ব্যক্তি ভারতীয় নাগরিক বলে জানতে পেরেছি। সে জিরো লাইনে ভারতীয় অংশে কাঁটাতারের কাছে গুলিবিদ্ধ হয়ে নিহত হয়। আমরা বিষয়টি নিয়ে বিএসএফ এর সাথে বৈঠকে বসার আহবান জানিয়েছি।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ