Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মুখ বন্ধ রাখার শর্তে সাবেক অর্থমন্ত্রী পি চিদাম্বরমের মুক্তি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৯, ২:৩০ পিএম

ভারতের তিহার কারাগার থেকে মুক্তি পাচ্ছেন ভারতের সাবেক অর্থমন্ত্রী পি চিদাম্বরম। আজ বুধবার তাকে শর্তাধীন জামিন দিয়েছেন দেশটির সুপ্রিম কোর্ট।

কারাগার থেকে মুক্তি পেলেও পি চিদাম্বরম দেশের বাইরে যেতে পারবেন না। জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হলে সংশ্লিষ্ট তদন্তকারী সংস্থার কাছে উপস্থিত হতে হবে।
সাংবাদিকদের সামনে মুখ খোলা যাবে না এই শর্তে জামিন পেলেন ভারতের সাবেক অর্থমন্ত্রী ও প্রবীণ কংগ্রেস নেতা পি চিদাম্বরম। তবে শর্ত কেবল একটিই নয়, আরও আছে। সুপ্রিমকোর্টের দেয়া শর্তে আরও বলা হয়- তথ্য বিকৃতি করতে পারবেন না, সাক্ষীদের প্রভাব খাটাতে পারবেন না। খবর জি নিউজের।

এর আগে সিবিআইয়ের মামলায় জামিন পেয়েছেন সাবেক এ অর্থমন্ত্রী। এবার আইএনএক্স দুর্নীতি মামলায় শর্তসাপেক্ষ জামিন দেয়া হয়েছে তাকে।

১০৬ দিন আটক থাকার পর মুক্তি পেতে যাচ্ছেন পি চিদাম্বরম। এতদিন তিহার জেলেই বন্দি ছিলেন। এর আগে একাধিকবার জামিনের আবেদন জানিয়েও ফল মেলেনি।
প্রভাবশালী ব্যক্তি হওয়ায় চিদাম্বরম সাক্ষীদের প্রভাব খাটাতে পারেন বলে জামিনের বিরোধিতা করেন ইডির আইনজীবী।

আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় প্রথমে চিদামম্বরমকে গ্রেফতার করে সিবিআই। ওই মামলায় গত ২২ অক্টোবর জামিন পেলেও ১৬ অক্টোবর তাকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ