Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গরুর জন্য ‘ট্রাফিক’ আইন, না মানলে জরিমানা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৯, ২:০৮ পিএম

পশ্চিমবঙ্গে রাস্তায় অবাধে গরুর বিচরণ ঠেকাতে অভাবনীয় ব্যবস্থা নিতে যাচ্ছে পশ্চিমবঙ্গের পূর্ব বর্ধমানের কাটোয়া পৌরসভা। এ ব্যবস্থায় ট্রাফিক আইন ভাঙলে গরুর মালিককে জরিমানা গুনতে হবে। স্থানীয় সূত্রের বরাত দিয়ে কলকাতার দৈনিক সংবাদ প্রতিদিন এ তথ্য জানিয়েছে।

জানা গেছে, কাটোয়া পৌরসভার স্টেশন বাজার, চৌরাস্তা, কাছারি রোড, সুবোধ স্মৃতি রোড, রেলগেট-সহ নানা এলাকায় সকাল হলেই বেশ কিছু গরু রাস্তার দখল নেয়। তারা রাস্তায় ঘুরে ঘুরে ফেলে দেয়া শাকসবজি খায়। কখনো দোকানে দোকানে গিয়েও হানা দেয়।

কাটোয়া পৌরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় বলেন, রাস্তায় গরুগুলি অবাধে বিচরণ করার কারণে সাধারণ মানুষের বেশ সমস্যা হচ্ছে। গরুগুলির ভয়ে ওই এলাকার নারী ও শিশুরা ভয়ে থাকেন। রাস্তা দিয়ে চলাফেরার সময় কখনো কখনো গরুগুলি পথচারীদের দিকে তেড়ে যায়। এতে প্রায়ই দুর্ঘটনা ঘটছে।
তিনি বলেন, এজন্য প্রথমে ওই গরুর মালিকদের সতর্ক করা হবে। এতে কাজ না হলে গরুগুলি ধরে খোঁয়ারে পাঠানোর ব্যবস্থা করা হবে। প্রয়োজনে আমরা গরুর মালিকদের জরিমানাও করব।

স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেছেন, কাটোয়ার অনেকেই তাদের গরুগুলি সারাদিন ছেড়ে রাখেন। কাটোয়া রেলস্টেশনেও বেশ কয়েকটি গরু রোজ চড়ে বেড়ায়। এই অবাধ গতিবিধির কারণে অনেককেই সমস্যায় পড়তে হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ