Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাটিরাঙ্গায় আগুনে ১০ দোকান পুড়ে ছাই

মাটিরাঙ্গা (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৯, ৩:৪১ পিএম

চা দোকানের আগুনে পুড়ে ছাই হয়ে গেছে খাগড়াছড়ির মাটিরাঙ্গার বেলছড়ি বাজারের ১০টি দোকান। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, বাজারের ব্যবসায়ীরা যখন দিন শেষে যে যার বাড়িতে ঘুমে আচ্ছন্ন তখন মধ্যরাতের আগুনে সব নিঃশেষ হয়ে গেছে। আগুন লাগার পর মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এতে একটি সার ও কীটনাশকের দোকান, একটি কুলিং কর্ণার, দুইটি টিনের দোকান ও একটি মুদি দোকানসহ অন্তত ১০টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।
বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম জানান, স্থানীয়দের সহযোগিতায় বিজিবি, পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা না গেলেও ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় কোটি টাকা ছাড়িয়ে যেতে পারে। তিনি স্থানীয় ব্যবসায়ীদের ঘুড়ে দাঁড়ানোর জন্য সরকারি সহায়তা দাবি করেন।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন মাস্টার মো. সাদেকুর রহমান জানান, চা দোকান থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
এদিকে আজ শুক্রবার সকালে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বেলছড়ি বাজার পরিদর্শন করেছেন মাটিরাঙ্গার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মো. তুষার আহম্মেদ। এ সময় তিনি স্থানীয় জনপ্রতিনিধি ও অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন এবং ক্ষতিগ্রস্থদের সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।
তা সঙ্গে উপ-সহকারী প্রকৌশলী মো. রুহুল আমিন, বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম ও সাবেক চেয়ারম্যান মো. রহমত উল্যাহ প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ