Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

যৌতুকের জন্য স্ত্রীকে হত্যা

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৯, ১২:০৪ এএম

যৌতুক না পেয়ে বেগমগঞ্জ উপজেলার নরোত্তমপুর ইউনিয়নে রুমি আক্তার (২৫) নামের এক গৃহবধূকে পিটিয়ে ও শ্বাসরোধে হত্যা করার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। ঘটনার পর থেকে নিহতের স্বামী মহিন পলাতক রয়েছে।

গতকাল বুধবার সন্ধ্যায় নরোত্তমপুর ইউনিয়নের ২নং ওয়ার্ড থেকে নিহতের লাশ উদ্ধার করেছে পুলিশ।
জানা গেছে, গত ৮বছর আগে সোনাইমুড়ী উপজেলার বজরা ইউনিয়নের নবাবগঞ্জ গ্রামের আলী আহমদের মেয়ে রুমি আক্তারের সঙ্গে পার্শ্ববর্তী বেগমগঞ্জ উপজেলার নরোত্তমপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ড নরোত্তমপুর গ্রামের মুক্তিযোদ্ধা কালা মিয়ার ছেলে মহিনের সাথে বিয়ে হয়। তার দুটি শিশু সন্তান রয়েছে। বিয়ের পর থেকে মহিন রুমিকে বাবার বাড়ি থেকে যৌতুকের টাকা আনতে বিভিন্ন ভাবে চাপ দেয়।

নিহতের স্বজন শরীফ জানান, যৌতুকের জন্য মহিন প্রায়ই রুমিকে মারধর করত। এ নিয়ে দীর্ঘদিন যাবৎ তাদের সংসারে পারিবারিক অশান্তি চলছিল। ওই ঘটনার জের ধরে বুধবার বিকালে মহিন তার স্ত্রী রুমিকে মারধর শেষে শ্বাসরোধ করে হত্যা করে লাশ বিছানার উপর রেখে পালিয়ে যায়।

নিহত গৃহবধূর পিতা আলী আহমদের দাবী তার মেয়ে রুমিকে যৌতুকের জন্য তার স্বামী হত্যা করেছে। তিনি তার মেয়ে হত্যাকারীর ফাঁসি দাবী করেছেন। বেগমগঞ্জ মডেল থানার ওসি হারুনুর রশিদ চৌধুরী জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহতের লাম উদ্ধার করা হয়েছে। অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ