Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মানসিক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ বরিশালে একজনের যাবজ্জীবন

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৯, ১২:০৪ এএম

বরিশালের গৌরনদীতে মানসিক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অপরাধে আনিছ সরদার নামের ধর্ষককে যাবজ্জীবন কারাদ- দিয়েছেন বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আবু শামীম আজাদের আদালত। পাশাপাশি তাকে আরও এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। দ-িত আনিছ সরদার (৩৬) গৌরনদীর কা-পাশা গ্রামের কাশেম সরদারের ছেলে। গতকাল আনিসের উপস্থিতিতে আদালত রায় ঘোষণা করেন।

মামলার বরাত দিয়ে সরকারি কৌশলী অ্যাডভোকেট ফয়েজ জানান, ২০০৭ সালের ১০ মে বিকেলে নিজ বাড়ির উঠানে ১৬ বছর বয়সী মানসিক প্রতিবন্ধী কিশোরী খেলছিল। বিকেল সাড়ে ৪টার দিকে প্রতিবেশী আনিস সরদার কিশোরীকে ডেকে পার্শ্ববর্তী খড়-কুটার মধ্যে নিয়ে ধর্ষণ করে।
ঘটনাটি জানাজানি হলে ঘটনার তিন দিন পর ১৩ মে প্রতিবন্ধী কিশোরীর মা বাদী হয়ে গৌরনদী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে একমাত্র আসামি আনিস সরদারকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন গৌরনদী থানার এসআই মাহবুব আলম। রাষ্ট্রপক্ষের ১২ জন সাক্ষীর মধ্যে ৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় গতকাল বিচারক ওই দ-াদেশ ঘোষণা করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ