Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকা থেকে নিখোঁজ হওয়া বাকপ্রতিবন্ধি কিশোরীকে মায়ের হাতে তুলে দিল ফুলপুর পুলিশ

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৯, ৭:৪৬ পিএম

ঢাকার তুরাগ থানা থেকে নিখোঁজ হওয়া বাকপ্রতিবন্ধি জুলিয়া আক্তার (১৫) কে মা জাহানারা বেগম এর হাতে তুলে দিয়েছে ফুলপুর থানা পুলিশ। আজ বুধবার দুপুরে ফুলপুর থানার অফিসার ইনচার্জ ইমারত হোসেন গাজী ও সেকেন্ড অফিসার মেহেদী হাসান সুমন সঠিক পরিচয় সনাক্তের পর এই কিশোরীকে তার মায়ের কাছে বুঝিয়ে দেন ।

জানা যায়, ফুলপুর উপজেলার রহিমগঞ্জ ইউনিয়নে একটি রাস্তায় গত ২১ নভেম্বর ঘুরাঘুরি করছিল একজন প্রতিবন্ধী মেয়ে। অপরিচিত প্রতিবন্ধী মেয়ে ঘুরাঘুরি করছে দেখে ফুলপুরের রহিমগঞ্জের জনৈক আদম আলী তাকে উদ্ধার করে লিখিত ভাবে ফুলপুর থানা পুলিশকে অবহিত করে তার হেফাজতে রাখেন। বাক প্রতিবন্ধী হওয়ায় সে তার নাম ঠিকানা বলতে পারছিল না। পরে ফুলপুর থানার ভেরিফাইড ফেসবুক পেজ থেকে ছবিসহ এ ব্যাপারে পোস্ট দিলে মুহুর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। এক পর্যায়ে শনাক্ত হয় তার নাম জুলিয়া বাড়ি তুরাগ থানায়। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের মাধ্যমে ভিকটিমের পরিচয় শনাক্ত করে তার প্রকৃত অভিভাবকে সংবাদ প্রদান করা হয়। আজ বুধবার জুলিয়ার মা মোসাঃ জাহানারা বেগম ঢাকা থেকে ফুলপুর থানায় এসে প্রয়োজনীয় কাগজ ও প্রমাণ পেশ করার পর পরিচয় নিশ্চিত হয়ে জুলিয়াকে তার মায়ের হাতে বুঝিয়ে দেওয়া হয়। প্রকৃত অভিভাবকের হাতে জুলিয়াকে ফেরত দেওয়ার পুলিশের এ উদ্যোগ সর্বমহলে প্রশংসিত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ