Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আবার ফিরে আসব, ফড়ণবীশের স্ত্রীর টুইট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৯, ৫:৪০ পিএম

শপথ নেওয়া থেকে পদত্যাগ, সাকুল্যে ৮০ ঘণ্টা ভারতের মহারাষ্ট্র রাজ্যের মুখ্যমন্ত্রী ছিলেন দেবেন্দ্র ফড়ণবীশ। তিনি পদত্যাগ করার পরে তার স্ত্রী অম্রুতা ফড়ণবীশ বললেন, ‘আবার ফিরে আসবেন।’

মহারাষ্ট্রে পাঁচ বছর মুখ্যমন্ত্রী ছিলেন দেবেন্দ্র ফড়নবীশ। এ দিন সেই পাঁচ বছরের কথাও একই সঙ্গে টুইট করেন অম্রুতা।

মহারাষ্ট্রে ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির অজিত পাওয়ারের সমর্থনে সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ দিয়ে মুখ্যমন্ত্রী হন দেবেন্দ্র ফড়ণবীশ, উপমুখ্যমন্ত্রী হন অজিত। কিন্তু মহানাটকের পরে অজিত পদত্যাগ করেন। সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করা সম্ভব নয় বুঝে যেতেই অজিতের ইস্তফার কয়েক ঘণ্টার মধ্যেই পদত্যাগ করতে বাধ্য হন দেবেন্দ্র ফড়ণবীশ। তার কিছুক্ষণ পরে এই টুইট।

২০ বছর ধরে মহারাষ্ট্রে বিজেপি-শিবসেনা জোট ছিল। সেই জোটও ভেঙেছে মহারাষ্ট্রে বিধানসভা ভোটের পরে। দেবেন্দ্র ফড়ণবীশের পদত্যাগের পরে মহারাষ্ট্রে সরকার গড়তে চলেছে শিবসেনা-এনসিপি-কংগ্রেস জোট। এই জোটের মুখ্যমন্ত্রী হচ্ছেন শিবসেনার উদ্ধব ঠাকরে। মহারাষ্ট্রে শিবসেনার ৫৬ জন, এনসিপির ৫৪ জন ও কংগ্রেসের ৪৪ জন বিধায়ক আছেন। অজিত পাওয়ার হঠাৎ দেবেন্দ্র ফড়ণবীশের সঙ্গে শপথ নেওয়ার জন্য সকলেই ধন্ধে পড়ে যান, শরদ পাওয়ারের দিকে কতজন বিধায়ক আছেন। কিন্তু তিনি এনসিপি শিবিরে ফেরায় সংখ্যা নিয়ে আর কোনও প্রশ্ন নেই। সূত্র: দ্য ওয়াল।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ