Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৬ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে মানিকগঞ্জে ২ জন, বরিশাল, রাজশাহী, গাজীপুর ও সাভারে ১ জন করে। আহত হয়েছেন ৫ জন।
সাভার (ঢাকা) : সাভারের আশুলিয়ায় ট্রাক ও কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে জাকির হোসেন দুলাল (৬৫) নামের এক শুটকি ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় কাভার্ডভ্যানের চালক গুরুতর আহত হয়েছেন। গতকাল রোববার সকালে আশুলিয়ায় টঙ্গী-আশুলিয়া-ইপিজেড মহাসড়কের মরাগাঙ এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত জাকির হোসেন দুলাল বরিশালের আগৈলঝাড়া উপজেলার টেংগুটিয়া গ্রামের মৃত খবির উদ্দিন হাওলাদারের ছেলে। তিনি আশুলিয়ার পলাশবাড়ী এলাকায় ভাড়া থাকতেন।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদ হোসেন প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানান, রোববার ভোরে রাজধানী ঢাকা থেকে শুটকি নিয়ে কাভার্ডভ্যানটি আশুলিয়ার দিকে আসছিল। পথে মরাগাঙ এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে কাভার্ডভ্যানটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে কাভার্ডভ্যানটির সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। পরে স্থানীয়া কাভার্ডভ্যানের ভেতর থেকে ওই ব্যবসায়ী ও চালককে আহত অবস্থায় উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জাকির হোসেন দুলালকে মৃত ঘোষণা করেন। তিনি আরও জানান, নিহতের স্বজনদের খবর দেয়া হয়েছে। তারা পৌঁছলে এ ব্যাপারে আইনগত প্রক্রিয়া সম্পন্ন করা হবে। দুঘর্টনাকবলিত কাভার্ডভ্যানটি উদ্ধার করা হয়েছে। ঘাতক ট্রাক ও চালককে আটকের চেষ্টা চলছে।
গাজীপুর : গাজীপুরে কভার্ডভ্যান-প্রাইভেটকার সংঘর্ষে ইসরাফিল (৫৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় প্রাইভেটকারের চালক এনামুল হক গুরুতর আহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ৭টার দিকে সদর উপজেলার হোতাপাড়া এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।
নিহত ইসরাফিল নোয়াখালীর বেগমগঞ্জ থানার কোয়ালিয়া এলাকার মৃত মমতাজ মিয়ার ছেলে। তিনি ঢাকার মিরপুর এলাকায় থাকতেন এবং ময়মনসিংহে চাকরি করতেন। নাওজোর হাইওয়ে পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মো. কামরুল আলম জানান, ঢাকার মিরপুর থেকে প্রাইভেটকারযোগে ময়মনসিংহে যাচ্ছিলেন ইসরাফিল। তাদের প্রাইভেটকারটি হোতাপাড়া এলাকায় পৌঁছালে সামনে থাকা একটি কভার্ডভ্যানের পেছনে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই ইসলাফিল মারা যান এবং চালক এনামুল আহত হন।

গোদাগাড়ী (রাজশাহী) : রাজশাহীর গোদাগাড়ীতে সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন মোটরসাইকেলের অন্য দুই আরোহী। গত শনিবার সন্ধ্যা ৮টার দিকে উপজেলার গোদাগাড়ী আমনুরা মহাসড়কের জৈটাবটতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম কালাম (৩৩)। আহতরা হলেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দ্বারিয়াপুর গ্রামের কুরবান আলীর ছেলে ইসমাইল (২৫) ও একই এলাকার প্রবাসী শামিম (৩০)।

বরিশাল : বরিশালে ট্রাকের চাপায় অভয় দাস (২০) নামের এক কলেজছাত্র নিহত হয়েছে। গত শনিবার রাত সাড়ে ১১টার দিকে বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদ সড়কে এই ঘটনা ঘটে।

নিহত অভয় দাস গৌরনদী উপজেলার সরিকর এলাকার সজল দাসের ছেলে। তিনি বরিশালের একটি বেসরকারি পলিটেকনিক ইনিস্টিটিউটে পড়াশোনা করতেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বরিশালের কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকার নথুল্লাবাদ থেকে ট্রাকটি সিঅ্যান্ডবি রোডের দিকে যাচ্ছিল। এ সময় বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেলকে চাপা দিলে আরোহী অভয় দাস গুরুত্বর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে বরিশাল বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। বরিশাল এয়ারপোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদ বিন আলম গণমাধ্যমকে জানান, এ ঘটনায় ট্রাকটিকে আটক করা হলেও চালক পালিয়ে গেছে। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

মানিকগঞ্জ : মানিকগঞ্জে শিবালয়ে বাস-ট্রাকের সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৪ জন। তাদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক। গত শনিবার রাতে ঢাকা ও আরিচা মহাসড়কের মানিকগঞ্জের শিবালয় উপজেলার ফলসাটিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বরংগাইল হাইওয়ে পুলিশের ইনচার্জ ইয়ামীন-উদ দৌলা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা ফরিদপুরগামী সাউথ লাইন পরিবহনের যাত্রীবাহী বাসের সঙ্গে খুলনা থেকে ছেড়ে আসা মাছ বোঝাই ট্রাকের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে ট্রাকের চালক ও বাসের এক যাত্রী নিহত হন। নিহতদের পরিচয় জানা যায়নি। খবর পেয়ে স্থানীয়দের সহযোগিতায় আহতদের উদ্ধার করে শিবালয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় পুলিশ। গুরুতর আহত কয়েকজনকে সেখান থেকে জেলা সদর হাসপাতালে স্থানান্তর করা হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ