Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিরোপার কক্ষপথে আছে দোলেশ্বর আরিফুলের সেঞ্চুরিতে মোহামেডানের রোমাঞ্চকর জয় ষ ৬ বছর পর রকিবুলের সেঞ্চুরি

প্রকাশের সময় : ২১ জুন, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : গত দু’মওশুমের মতো এবারো প্রিমিয়ার ডিভিশনে শিরোপার লড়াই জমিয়ে তুলেছে প্রাইম দোলেশ্বর। অনেক সমীকরনের লড়াইয়ে এখনো শিরোপার কক্ষপথে আছে কেরানীগঞ্জের দলটি। গতকাল ফতুল্লায় রাকিবুলের সেঞ্চুরি (৯৬ বলে ১০ চার এ ১০০), শচীন বেবি (৬৪) ও নাসিরের ফিফটিতে (৭৪) ৩৩৩/৫ স্কোরে ভিক্টোরিয়াকে চাপা দিয়ে ৯১ রানের বিশাল জয় তুলে নিয়ে জমিয়ে তুলেছে শিরোপার লড়াই। আবাহনী এবং রূপগঞ্জের পিছু ছোটা এই দলটি পিছিয়ে আছে ২ পয়েন্ট। শেষ রাউন্ডে আবাহনী হেরে গেলে এবং লিজেন্ডসকে নিজেরা হারিয়ে দিতে পারলে শিরোপা নির্ধারণে মানদÐ হবে আবাহনীর সঙ্গে তাদের অমিমাংসিত ম্যাচের রায়।
এই ম্যাচে প্রাইম দোলেশ্বর বিশাল স্কোর করেছে ৩য় জুটির ১২৪ রানে। শ্লগকেও লাগিয়েছে কাজে (৯৫ রান)। পাওনার দাবিতে ক্লাব কর্ত্তৃপক্ষের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়া ভিক্টোরিয়া এই ম্যাচে পায়নি শ্রীলংকান অল রাউন্ডার চাতুরঙ্গাকে। তাকে ছাড়া লড়েছে দলটি তিন টপ অর্ডারের ফিফটিতে (মজিদ ৫০, জুবায়ের ৫৬, মুমিনুল ৬১)। গত ৮ ম্যাচে মুমিনুলের এটি ৬ষ্ঠ ফিফটি। সানজামুল (৩/৪৪) এবং আল আমিনের (২/৩৭) বোলিংয়ে ভিক্টোরিয়া থেমেছে ২৪২এ।
এদিকে সুপার লীগে টানা তিন ম্যাচ হেরে শেষ পর্যন্ত হারের বৃত্ত ভাঙতে পেরেছে মোহামেডান। রোমাঞ্চকর শেষ ওভারে শেষ বল থ্রিলারে আরিফুলের বাউন্ডারিতে অবিশ্বাস্য জয় তুলে নিয়েছে মোহামেডান। প্রাইম ব্যাংকের ২৪৪/১০’র জবাবে স্কোর শিটে ৩৬ উঠতে তিন টপ অর্ডারের ফিরে আসার পর বিদেশী ক্রিকেটারহীন মোহামেডান ম্যাচে ঘুরে দাঁড়িয়েছে মুশফিকুরের ফিফটি (৬৩ বলে ৫ চার এ ৫০) এবং আরিফুলের সেঞ্চুরিতে (৯৯ বলে ৬ চার ২ ছক্কা)। শেষ ৬০ বলে ৬১Ñজবাবটা বল টু বল দিলেও শেষ ৬ বলে ৬ রানের টার্গেটটা কঠিন করে ফেলেছিল মোহামেডানের তিন টেল এন্ডার। ওই ওভারের তৃতীয় থেকে পঞ্চমÑটানা তিন বলে তিন রান আউট! পরিস্থিতির মুখে ম্যাচ হেরে যাওয়ার শংকা তীব্র হলেও রুবেলকে শেষ বলে বাউন্ডারিতে নিজের সেঞ্চুরির সঙ্গে দলের জয় নিয়ে ফিরেছেন আরিফুল। লিস্ট ‘এ’ ক্রিকেটে তার দ্বিতীয় সেঞ্চুরিটি রোমাঞ্চকরই বটে। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে এই জয়ে প্রাইম ব্যাংককে টপকে এক ধাপ উপরে উঠল মোহামেডান (১৫ ম্যাচে ১৬ পয়েন্ট)।
মোহামেডান-প্রাইম ব্যাংক
প্রাইম ব্যাংক : ২৪৪/১০ (৪৮.৪ ওভারে), উন্মুখ চাঁদ ৪০,সোহান ৩১, রুম্মান ৭৭, শহীদুল ২/৫৩, হাবিবুর ১/৩৬, শুভাশিষ ১/৩১, ফয়সাল ডিকেন্স ২/৫০, এনামুল জুনি. ২/৫৪, নাইম ২/১৫।
মোহামেডান : ২৪৭/৯ (৫০.০ ওভারে), মুশফিক ৫০, নাইম ১৯, আরিফুল ১০৩*, ফয়সাল ডিকেন্স ২৫, রুবেল ২/৫৫, আজিম ১/৩১, রায়হানউদ্দিন ১/৪২, তাইবুর পারভেজ ২/২৯।
ফল : মোহামেডান ১ উইকেটে জয়ী। ম্যান অব দ্য ম্যাচ : আরিফুল (মোহামেডান)।

প্রাইম দোলেশ্বর-ভিক্টোরিয়া
প্রাইম দোলেশ্বর : ৩৩৩/৫ (৫০.০ ওভারে), রাকিবুল ১০০, রনি ৩৬, শচীন বেবি ৬৪, নাসির ৭৪, কামরুল রাব্বী ২/৬৯, এনামুল ১/৪৮, মারজান ২/৫১।
ভিক্টোরিয়া : ২৪২/১০ (৪২.২ ওভারে), মজিদ ৫০, জুবায়ের ৫৬, মুমিনুল ৬১, আল আমিন জুনি. ৭, নাদিফ ২৪, রবীন ২৫, আল আমিন ২/৩৭, নাসির ১/৩০, সানজামুল ৩/৪৪, তান্না ১/৫৫, রাহুতল ফেরদৌস ২/৪৭।
ফল : প্রাইম দোলেশ্বর ৯১ রানে জয়ী। ম্যান অব দ্য ম্যাচ : রাকিবুল (দোলেশ্বর)। সুপার লীগের ৪র্থ রাউন্ড (অসমাপ্ত) শেষে পয়েন্ট তালিকা

ক্লাব ম্যাচ জয় হার টাই/পরি পয়েন্ট নে/রা/রে
আবাহনী লি. ১৪ ১০ ৪ - ২০ +০.৯২৫
লিজেন্ডস অব রূপগঞ্জ ১৫ ৯ ৪ ১/১ ২০ +০.২৪৬
প্রাইম দোলেশ্বর ১৪ ৯ ৫ - ১৮ +০.৪০১
ভিক্টোরিয়া স্পোর্টিং ১৫ ৮ ৬ ১ ১৭ +০.০০১
মোহামেডান স্পোর্টিং ১৫ ৮ ৭ - ১৬ -০.২০৫
প্রাইম ব্যাংক ১৫ ৭ ৮ - ১৪ +০.১০৬

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিরোপার

১৬ অক্টোবর, ২০২২
১৯ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ