Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিরোপার আরো কাছে জুভেন্টাস

প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : টানা পঞ্চম সেরি আ শিরোপার পথে আরো এক ধাপ এগিয়ে গেল জুভেন্টাস। এজন্য বাকি তিন ম্যাচ থেকে তাদের দরকার আর মাত্র এক পয়েন্ট! অথবা কে জানে, এতকক্ষণে সেটা নিশ্চিত হয়ে গেল কি-না! গত রাতে রোমার মাঠে খেলতে নামবে ১২ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে থাকা নাপোলি। এই ম্যাচে নাপোলি পয়েন্ট হারালেই জুভদের শিরোপা নিশ্চিত হয়ে যাবে। আগের রাতে ফিওরেন্তিনার বিপক্ষে নাটকীয় জয়ে শিরোপায় এক হাত দিয়ে রেখেছিল বুফনের দল।
প্রথমার্ধে পল পগবার হেড থেকে বাড়ানো বল লক্ষ্যে পৌঁছে দেন ক্রোয়েশিয়ান স্ট্রাইকার মারিও মানজুকিচ। মনে হচ্ছিল এই গোলই ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেবে। কিন্তু ৮১তম মিনিটে নিকোলা কালিনিকের গোলে সমতায় ফেরে স্বাগতিক ফিওরেন্তিনা। এর ঠিক দুই মিনিট পর সফরকারীদের এগিয়ে নেন আলভারো মোরাতা। চরম উত্তেজনা ছড়ানো ম্যাচে ৫ মিনিট বাদে পেনাল্টি পেয়ে যায় ফিওরেন্তিনা। কিন্তু স্বাগতিক দলের ক্রোয়েশিয়ান ফরোয়ার্ড নিকোলা কালিনিকের শট গোলরক্ষক জিয়ানলুইজি বুফনের হাত ঘুরে বারে লেগে প্রতিহত হয়। শেষ হাসি হাসে ইতালিয়ান জায়ান্টরাই। গত অক্টেবরে ১১ পয়েন্ট নিয়ে ১২তম অবস্থানে ছিল জুভেন্টাস। এরপর ২৫ ম্যাচের ২৪ টিতেই জয় তুলে নিয়ে রাজত্বে ফেরে চ্যাম্পিয়নরা, বাকিটা ছিল ড্র।
সাইটিকে এবং পরের ম্যাচে একই ব্যবধানে ভাই ভাই সংঘকে হারায় সোনালী ব্যাংক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিরোপার আরো কাছে জুভেন্টাস
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ