Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

দক্ষ কুকুরকে বাহবা ট্রাম্পের, টুইটে ছবিও

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৯, ১১:০৫ এএম

বেলজিয়ান ম্যালিনওয়া— এই প্রজাতির একটি কুকুরই এখন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নয়নের মণি! আইএসের প্রতিষ্ঠাতা নেতা আবু বকর আল-বাগদাদিকে মারতে সিরিয়ার ইদলিব প্রদেশের বারিশা এলাকায় শনিবার রাতে যখন ঢুকেছিল মার্কিন বিশেষ বাহিনী, তখন তাদের সঙ্গে ছিল ওই বেলজিয়ান ম্যালিনওয়া।

অভিযানের সময়ে এটিই নাকি আল-বাগদাদিকে ঠেলে সুড়ঙ্গের শেষ প্রান্তে নিয়ে যায়। পথ না-পেয়ে আত্মঘাতী জ্যাকেটের বোতাম টিপে নিজেকে উড়িয়ে দিয়েছিলেন আল-বাগদাদি, জানান ট্রাম্প। মার্কিন বাহিনীর কোনও ক্ষতি না-হলেও কুকুরটি সামান্য জখম হয়েছে বলে দাবি। তার চিকিৎসা চলছে।

বেলজিয়ান ম্যালিনওয়াটি এখন প্রেসিডেন্টের নেকনজরে। তাকে কখনও ‘বিউটিফুল’, কখনও ‘ওয়ান্ডারফুল’ বলে টুইট করছেন ট্রাম্প। প্রেসিডেন্ট জানিয়েছেন, কুকুরটির ছবি প্রকাশ্যে আনা হলেও নিরাপত্তার খাতিরে নাম জানানো হচ্ছে না। তবে কয়েকটি সংবাদমাধ্যমের দাবি, কমেডিয়ান কোনান ও’ব্রায়েনের নামে ওই মাদি-কুকুরটির নাম রাখা হয়েছে কোনান।

গত রবিবার ট্রাম্প বেলজিয়ান ম্যালিনওয়াকে বলেছিলেন, ‘গুড বয়’। তাঁর মতে ওই কুকুরটি অসম্ভব দক্ষতাসম্পন্ন। মার্কিন প্রতিরক্ষাসচিব, মার্ক এসপার বলেছেন, ‘‘কুকুরটি দারুণ পরিশ্রমী। ওদের এটাই গুণ।’’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ