Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতের সেনাপ্রধান সেনাবাহিনীকে একটি দুর্বৃত্ত বাহিনীতে পরিণত করেছেন : আইএসপিআর প্রধান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৯, ১২:৩৯ পিএম

পাকিস্তানের সামরিক শাখা গতকাল শুক্রবার (২৫ অক্টোবর) জানিয়েছে, ভারতীয় সেনাপ্রধান বিপিন রাওয়াত দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করেছেন। তার হাতে নিরপরাধ মানুষের রক্ত লেগে আছে। তিনি এখন ভারতীয় প্রতিরক্ষা কর্মকর্তাদের প্রধান হতে চাচ্ছেন।

সামরিক কর্মকর্তাদের প্রধান (সিডিএস) হচ্ছে একটি প্রস্তাবিত পদ। যাকে এই দায়িত্ব দেয়া হবে, তিনি ভারতীয় সেনা, বিমান ও নৌবাহিনীর সমন্বিত প্রধানের দায়িত্ব পালন করবেন।-খবর ডন অনলাইনের

গত আগস্টে ভারতীয় স্বাধীনতা দিবসের বক্তৃতায় এই পদটির কথা ঘোষণা করেছিলেন দেশটির হিন্দুত্ববাদী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
পাক আন্তঃবাহিনী জনসংযোগ অধিদফতরের(আইএসপিআর) প্রধান মেজর জেনারেল আসিফ গফুর বলেন, জেনারেল রাওয়াত বারবার যুদ্ধকে উসকে দিচ্ছেন। যুদ্ধ বাধাতে তিনি বিবৃতি দিচ্ছেন। যা এ অঞ্চলের শান্তির জন্য হুমকি।

ভারতীয় সেনাপ্রধান তার কার্যক্রমের মধ্য দিয়ে রাজনৈতিক প্রভুদের প্রচারে সহায়তা করছেন বলেও অভিযোগ করছে পাকিস্তানি সেনাবাহিনী।
‘গত ২৬ ফেব্রæয়ারি থেকে ভুয়া সার্জিক্যাল স্ট্রাইকের মাধ্যমে তিনি ভারতীয় সেনাবাহিনীকে একটি দুর্বৃত্ত বাহিনীতে পরিণত করেছেন। এতে সেনা সদস্যরা হত্যাকান্ডের শিকার হচ্ছেন,’ বললেন আসিফ গফুর।

জেনারেল রাওয়াতের বিবৃতি সম্পর্কে তিনি বলেন, নিষ্পাপদের রক্তে হাত রাঙিয়ে, পাকিস্তানি সশস্ত্র বাহিনীর হাতে ভারতীয় সেনাদের প্রাণহানি, প্রযুক্তিগত ত্রুটির কারণে বিমান বিধ্বস্ত, সঙ্গে ভ্রাতৃহত্যা- এসব কিছু তিনি কেবল এসডিএস হওয়ার জন্যই করেছেন। পেশাগত সামরিক মূল্যবোধের বিনিময়ে বিপিন রাওয়াত এসব কিছু করছেন।



 

Show all comments
  • মোঃ আজমীর হোসেন ২৬ অক্টোবর, ২০১৯, ২:৫৪ পিএম says : 0
    ভদ্রলোক কাজের চেয়ে কথা বলে বেশী, কিছুটা রাজনৈতিক নেতাদের মতো
    Total Reply(0) Reply
  • মাহাবুব হাসান ২৬ অক্টোবর, ২০১৯, ৬:৪৮ পিএম says : 0
    ভারতের এই ....... খেয়ে সারাদিন যুদ্ধের উস্কানি দিতে দিতেই ওর মুখটা ... মতো হয়ে গেছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ