Inqilab Logo

বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারী বর্ষণে কর্ণাটক বিপর্যস্ত : বহু গ্রাম প্লাবিত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৯, ৩:৩১ পিএম

ভারতের উত্তর কর্নাটকের বিভিন্ন অংশে চলছে ভারী বৃষ্টিবর্ষণ। বাগলাকোট, বালেগাভি, রায়চুর, হাভেরি এবং বাল্লারি জেলার বিস্তীর্ণ অংশ পানির নিচে। দেবদুর্গা তালুকের চিনচোড়ি গ্রামে বানের তোড়ে ভেসে গেছে ১৬ বছরের এক কিশোর।

মুদহোল তালুকে বন্যার পানির মধ্যে দাঁড়িয়ে কর্নাটকের উপ-মুখ্যমন্ত্রী গোবিন্দ কারজোলের উদ্দেশ্যে একটি চিঠি পড়ে এক স্কুলছাত্রী। তাদের গ্রামে এসে পরিস্থিতি দেখতে মন্ত্রীকে অনুরোধ জানায় মেয়েটি। তার এই চিঠি পড়ার ভিডিও ইতোমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। পানির তোড়ে আটকাপড়া পাঁচ মেষপালককে তুঙ্গভদ্রা ড্যামের কাছ থেকে উদ্ধার করা হয়েছে। পানির নিচে ডুবে গেছে রামদেব মন্দির এবং কাম্পলি-গঙ্গাবতী সেতু।

হুভিনাহাডাগালি তালুকে ভেঙে পড়েছে ৬৭টি বাড়ি। মলপ্রভা নদীর জলে ভেসে গেছে হুব্বালি ও বালগাকোটের মধ্যে সংযোগকারী রাস্তা। ঐতিহাসিক গ্রাম চোলাচাগুড্ডাও বন্যায় ভাসছে। নষ্ট হয়েছে ৮০০০ হেক্টর জমির শস্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ