Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বন্ধুর গুলিতে সউদী বাদশাহর দেহরক্ষী নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

সউদী বাদশাহ সালমানের দেহরক্ষী জেনারেল আবদেল আজিজ আল ফাঘাম তারই এক বন্ধুর গুলিতে নিহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ। নিহত দেহরক্ষীর জেদ্দায় তার এক বন্ধু মামদু বিন মেশাল আল আলির সঙ্গে দেখা করতে গিয়েছিলেন শনিবার রাতে। সেখানে এই ঘটনা ঘটে।
পুলিশ জানায়, দুই বন্ধুর মধ্যে ব্যক্তিগত ঝগড়াঝাটির এক পর্যায়ে মেশাল আল আলি সেখান থেকে বেরিয়ে যান এবং বন্দুক নিয়ে ফিরে আসেন। এরপর তিনি বন্ধুর ওপর গুলি চালান। মেশাল আল আলিকে আত্মসমর্পন করতে বলা হয়েছিল, তিনি তাতে অস্বীকৃতি জানান। এরপর তিনি পুলিশের গুলিতে নিহত হয়েছেন। জেনারেল ফাঘামকে আহত অবস্থায় হাসপাতালে নেয়া হয়েছিল। সেখানে তিনি মারা যান। এই ঘটনায় আরও সাতজন আহত হয়। এদের মধ্যে পাঁচজন নিরাপত্তা কর্মী।
জেনারেল ফাঘাম সউদী আরবের মানুষের কাছে বেশ পরিচিত। তিনি বাদশাহ সালমানের বেশ ঘনিষ্ঠ। এর আগে তিনি প্রয়াত বাদশাহ আবদুল্লাহরও দেহরক্ষী ছিলেন। সোশ্যাল মিডিয়ায় জেনারেল ফাঘামকে অনেকে ‘সত্যিকারের বীর’ বলে বর্ণনা করেছেন। তার মৃত্যুতে সউদী স্বাস্থ্যমন্ত্রী তৌফিক আল রাবিয়া শোক প্রকাশ করেছেন। সূত্র : বিবিসি।



 

Show all comments
  • Shahinur islam ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ১:১৩ পিএম says : 0
    Mot kota.arab er joddo ekdom bondo kora dorkar.saudi Arab k koni banor jonno jodde namano hoyece.Israeli ra jane kon hotta korle allah talar rahmat borkot sahajjo bondo hoye jabe.jar pole arab k ses kora sohoj hobe.arab er joddo moloto Israeler.boro doroner soro jontro.saudi Arabia onek boro kote hobe.jodi joddo bondo na kore.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ