Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চীনে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৩৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৯, ১১:০৫ এএম

চীনের চাংচুং-শেনজেন মহাসড়কে নিয়ন্ত্রণহীন একটি বাস দিক বদলে বিপরীত লেইনে ঢুকে পড়ার পর একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষে অন্তত ৩৬ জনের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন আর ৩৬ জন।

শনিবার সকালে দেশটির পূর্বাঞ্চলীয় জিয়াংসু প্রদেশে এ দুর্ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

জিয়াংসু প্রদেশের ইশিং শহরের পুলিশ জানিয়েছে, বাসটির সামনের দিকের একটি চাকা পাংচার হয়ে গেলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। বাসটি তখন রাস্তার ডিভাইডার ভেঙে বিপরীত দিকের লেইনে গিয়ে একটি ট্রাকের সঙ্গে ধাক্কা খায়।

বার্তা সংস্থা সিনহুয়ার খবরে বলা হয়, চাকা পাংচার হওয়ার কারণেই এ দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিক তদন্তে নিশ্চিত হয়েছে পুলিশ।

ভয়েস অব আমেরিকার খবরে বলা হয়, আহত ৩৬ জনের মধ্যে নয়জনের আঘাত গুরুতর। বাকিদের প্রাথমিক চিকিৎসার পর হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

ওই বাসে মোট ৬৯ জন এবং ট্রাকে তিনজন আরোহী ছিলেন। দুর্ঘটনার পর উদ্ধার অভিযানের জন্য প্রায় আট ঘণ্টা চাংচুন-শেনজেং মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ