Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মাগুরায় ডাকাত দলের ৭ সদস্য গ্রেফতার ১৮ টি গরু উদ্ধার

স্টাাফ রির্পোটার মাগুরা থেকে | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৯, ৫:৫১ পিএম

আন্তজেলা গরু ডাকাতদলের ৭ সদস্যকে শুক্রবার রাতে গ্রেপ্তার করেছে মাগুরা সদর থানা পুলিশ। একই সাথে ডাকাতি হওয়া ১৮টি গরুএবং ডাকাতির কাজে ব্যবহৃত একটি ট্রাক উদ্ধার করা হয়েছে।

শুক্রবার রাতে মাগুরা সদর উপজেলার আঙ্গারদাহ গ্রামে ডাকাতির প্রস্তুতিকালে স্থানীয় গ্রামবাসী ও পুলিশের কয়েকটি দল যৌথভাবে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। এ সময় ডাকাতিতে ব্যবহৃত একটি ট্রাক (কুষ্টিয়া-ট-১১-২৮২১), ১টি রামদা, ১টি টর্চ লাইট, ১টি মোবাইল সেট উদ্ধার করা হয়।

এ ছাড়া ডাকাতদের দেয়া স্বীকারোক্তির সূত্র ধরে ডাকাতি হওয়া ১৪টি গরু কুষ্টিয়া ভেড়ামারার ট্রাক মালিক শিশিরের বাড়ি থেকে উদ্ধার করে পুলিশ। অন্যদিকে শ্রীপুর থানা পুলিশ শুক্রবার রাতে আবুল শেখ (২৪) ও জাহিদ হোসেন (৩৫) নামের ২ গরু ডাকাতকে গ্রেপ্তার করে। তাদের স্বীকারোক্তি অনুযায়ী উদ্ধার হয়েছে আরো ৪টি গরু।

মাগুরা পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান গতকাল শনিবার সকালে মাগুরা সদর থানা চত্বরে কমিউনিটি পুলিশ মিলনায়তনে এসব ডাকাতদের হাজির করে এ বিষয়ে প্রেস ব্রিফিং দেন। এ সময় তিনি জানান, এসব সংঘবদ্ধ ডাকাতির সঙ্গে কুষ্টিয়ার ভেড়ামারার আলাল ব্যাপারী নামে এক ডাকাত সর্দারের জড়িত থাকা তথ্য পাওয়া গেছে। তার নেতৃত্বে এসব ডাকাতি সংঘটিত হয়। পুলিশ তাকে খুঁজছে। এ ছাড়া যে ট্রাক মালিক এই ডাকাতি কাজে ট্রাক ভাড়া দেয় সেই শিশিরকে গ্রেপ্তারের চেষ্টা করছে পুলিশ।

প্রসঙ্গত, গত এক সপ্তাহে মাগুরা পৌর এলাকার লক্ষিকান্দর রুহাত ডেইরি ফার্মের ৭টি গরু ডাকাতিসহ সদর, শ্রীপুর ও শালিখা উপজেলার বিভিন্ন গ্রামে অন্তত: ২০টি গরু চুরি ও ডাকাতির ঘটনা ঘটে। উদ্ধারকৃত গরু মাগুরার বিভিন্ন বলোকা থেকে ডাকাতি ও চুরি হয়েছেলি বলে ভুক্তভোগীরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডাকাত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ