Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ভুটানে ভারতীয় চিতা হেলিকপ্টার বিধ্বস্ত: ২ জন লেফটেন্যান্ট নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৯, ৬:০১ পিএম

ভুটানে ভারতীয় সেনাবাহিনীর একটি চিতা হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এতে বিমানের দুই পাইলট নিহত হয়েছে। শুক্রবার ভারতীয় বার্তাসংস্থা এএনআই এক টুইট বার্তায় দেশটির সামরিক বিমান বিধ্বস্তের এ তথ্য নিশ্চিত করেছে। এতে বলা হয়েছে, ভুটানে ভারতীয় সেনাবাহিনীর একটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়ে দুই পাইলট নিহত হয়েছেন। এই দুই পাইলট লেফটেন্যান্ট পদমর্যাদার কর্মকর্তা। তাদের একজন ভুটান সেনাবাহিনীর সদস্য। তবে কী কারণে এই সামরিক বিমান বিধ্বস্তের ঘটনা ঘটেছে সেব্যাপারে এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিস্তারিত কোনো তথ্য ভারতের কোনো গণমাধ্যমেই আসেনি।

এদিকে, ভুটানের সংবাদমাধ্যম কুয়েনসেল অনলাইন বলছে, ভুটানের ইওনফুলার খেন্তংম্যানি এলাকায় পাহাড়ের ওপর ভারতীয় সেনাবাহিনীর একটি বিমান বিধ্বস্ত হয়েছে। এতে রয়্যাল ভুটান আর্মির এক কর্মকর্তা ও ভারতীয় এক সেনাকর্মকর্তা বিধ্বস্ত স্থলেই মারা গেছেন। ভারতীয় সেনাবাহিনীর এই প্রশিক্ষণ বিমান ইওনফুলাতে অবতরণের সময় বিধ্বস্ত হয়। ওই সময় ইওনফুলার আবহাওয়া ছিল কুয়াশাচ্ছন্ন।



 

Show all comments
  • মহসিন রাজু ২৭ সেপ্টেম্বর, ২০১৯, ৬:০৩ পিএম says : 0
    বিনা যুদ্ধেই যদি এভাবে এয়ার ক্রাশ হতেই থাকে তবে পাকিস্তানের সাথে যুদ্ধের সময় ভারতীয় পাইলটরা কি করবে ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ