Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতে অতিবর্ষণের ফলে মসজিদে ঘুমন্ত অবস্থায় ৫ জনসহ ১৭ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৯, ১:১১ পিএম

ভারতের মহারাষ্ট্রে বৃহস্পতিবার অতিবর্ষণের ফলে বন্যা কবলিত হয়ে ১৭ জনের প্রাণহানি ঘটেছে। এর মধ্যে পুনের একটি মসজিদে ঘুমন্ত অবস্থায় মৃত্যু হয়েছে ৫ জনের। মহারাষ্ট্র পুলিশের বরাত দিয়ে খবর নিশ্চিত করেছে এএফপি।

পুলিশের দেওয়া তথ্যমতে, অতিবর্ষণের ফলে পুনের একটি গ্রাম্য এলাকায় অবস্থিত মসজিদটি ভেঙে পড়ে। সে সময় কিছু লোক সেখানে ঘুমাচ্ছিলেন। এখন পর্যন্ত পুলিশ ঘটনাস্থল থেকে ৫ জনের মৃতদেহ উদ্ধার করতে সক্ষম হয়েছে। দুইজন এখনো নিখোঁজ রয়েছেন। তাদের সন্ধানে তৎপরতা চালিয়ে যাচ্ছে পুলিশ।
এছাড়া পুনের কয়েকটি স্থানে দেয়াল ধ্বসে আরও অন্তত ১২ জনের মৃত্যু ঘটেছে। এদের মধ্যে ৯ বছরের একজন বালকও আছে।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফাদনাভিস বৃহস্পতিবার তার এক টুইটবার্তায় রাজ্যের যে ক্ষয়ক্ষতি হয়েছে তাতে প্রবল শোক প্রকাশ করে জানান, ভারী বর্ষণের ফলে রাজ্যের বারমতি শহরের প্রায় ১৫ হাজার নাগরিক উদ্বাস্তু হয়ে পড়েছেন। বর্ষাকালের এই বৃষ্টিপাত ভারতের খরাপূর্ণ এই পশ্চিমাঞ্চলের পানির চাহিদা পূরণের জন্য আশীর্বাদ। কিন্তু একইসঙ্গে এই বর্ষণের ফলে রাজ্যে প্রতিবছর শত শত মানুষ প্রাণ হারান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ