Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

জীবনের সকল ক্ষেত্রে নারীদের অংশগ্রহণ দরকার : আমিনা এরদোগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ১:১৪ পিএম

তুরস্কের প্রেসিডেন্ট তায়েপ এরদোগানের স্ত্রী আমিনা এরদোগান বলেছেন, “ইসলামের স্বর্ণযুগে অগ্রদূত ও নেতা হিসেবে নারীদের জীবনের সকলক্ষেত্রে অংশগ্রহণ ছিল। নতুন প্রজন্ম ও বিশ্বকে এ সম্পর্কে জানানো উচিত।” ২২ সেপ্টেম্বর নিউইয়র্কের আমেরিকান মুসলিম সোসাইটির নারী সদস্যদের সাথে সাক্ষাতের সময় তিনি এই বক্তব্য দেন।

উইম্যান ইন ইসলাম অর্গানইজেশনের প্রতিষ্ঠাতা ও এক্সিকিউটিভ ডাইরেক্টর আয়েশা আল-আদাউইয়া, বাংলাদেশি আমেরিকান এডভোকেসি গ্রুপের সামিরা নাজনিন এবং শরণার্থীদের সাহায্যের জন্য গঠিত এনজিও সংগঠন মোজাইকের প্রতিষ্ঠাতা রাঘাদ বুশনাক এসময় উপস্থিত ছিলেন।

মিসেস এরদোগান তার বক্তব্যে জানান, অক্সফোর্ড বা ক্যামব্রিজ নয়, বিশ্বের প্রথম বিশ্ববিদ্যালয়টি মরক্কোতে অবস্থিত, যা ফাতিমা আল-ফিহরি নামের এক মুসলিম নারী প্রতিষ্ঠা করেছিলেন।

তিনি বলেন, “আমাদের উচিত এই পদচিহ্ন অনুসরণ করে বিশ্বের বিজ্ঞান, সংস্কৃতি ও সভ্যতায় ইসলামের অবদান সম্পর্কে উচ্চস্বরে জানানো আমাদের প্রয়োজন।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ