Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অবৈধ স্থাপনায় ডিএনসিসির অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ৭:১২ পিএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) অভিযান পরিচালনা শুরু হয়েছে। তারই অংশ হিসেবে ফুটপাত ও সড়ক থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ কর্মসূচী হাতে নিয়েছে ডিএনসিসি। আজ মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে এগারটা থেকে উত্তরায় এবং দুপুর দুইটায় কারওয়ান বাজারে এ অভিযান পরিচালনা করা হয়।
উত্তরায় উচ্ছেদ অভিযানে নেতৃত্বে ছিলেন নির্বাহী ম্যজিস্ট্রেট সাজিদ আনোয়ার ও জুলকার নায়ন এবং কারওয়ান বাজারে ছিলেন নির্বাহী ম্যজিস্ট্রেট মো. আমিনুল ইসলাম।
উত্তরার রবীন্দ্র সরণি, ৭ নম্বর সেক্টরের ৫ নম্বর রোড, রাজউক কমার্শিয়াল কমপ্লেক্স ও আমির কমপ্লেক্সের আশেপাশে ফুটপাত ও সড়ক থেকে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। প্রায় আড়াইশ' অস্থায়ী দোকান, শেড, বাড়ির বর্ধিতাংশ, সিঁড়ি ইত্যাদি উচ্ছেদ করে প্রায় ৫০ হাজার বর্গফুট এলাকা উদ্ধার করে জনগণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়।
উত্তরায় অভিযানকালে ৪টি মামলার মাধ্যমে মোট ৪ লক্ষ টাকা জরিমানা করা হয়। অবৈধভাবে ফুটপাত দখল করায় ‘আর এম সি’ হাসপাতালকে ১ লক্ষ ৫০ হাজার টাকা, ‘স্কয়ার বেঙ্গল’ ডেভেলাপার্সকে ১ লক্ষ টাকা, ১টি খাবারের দোকানকে ৫০ হাজার টাকা এবং একটি ভবনের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আমিনুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত কারওয়ান বাজারে অবৈধভাবে ফুটপাত ও সড়ক দখল করার অপরাধে প্রায় ৮০টি অস্থায়ী দোকানসহ অন্যান্য স্থাপনা উচ্ছেদ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উচ্ছেদ অভিযান

১৮ অক্টোবর, ২০২২
২৫ ফেব্রুয়ারি, ২০২২
৩০ সেপ্টেম্বর, ২০২১
১৬ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ