Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পুলিশ ও সোর্সের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ, মিলেছে আলামতও

টাঙ্গাইলে কাউন্সিলরের বাসায় স্কুলছাত্রীসহ শিকার আরো ৫ : আটক ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৯, ১:০৯ এএম

যশোরের শার্শায় এক এসআই ও তার সোর্সের বিরুদ্ধে গৃহবধূ ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভিকটিমের স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন্ হওয়ার পর ধর্ষণের আলামতও মিলেছে। টাঙ্গাইলে কাউন্সিলরের বাসায় স্কুলছাত্রী ধর্ষণের ঘটনা ঘটেছে। হবিগঞ্জে চতুর্থ শ্রেণির ছাত্রী ধর্ষণ করা হয়েছে। যশোরে ধর্ষণের শিকার ১১ বছরের শিশুটি আট মাসের অন্তঃসত্ত¡া হয়ে হাসপাতালে কাতরাচ্ছে। এছাড়া মীরসরাইয়ে মাদরাসা ছাত্রী, পীরগাছায় নবম শ্রেণির ছাত্রী, ডেমরায় কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগে মামলা হয়েছে। এদিকে, বরিশালের উজিরপুর উপজেলায় দ্বিতীয় শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ স্থানীয় আনসার-ভিডিপি কমান্ডার শাহ আলম মোল্লাসহ বিভিন্ন স্থানে ৫ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

যশোর : যশোরের শার্শায় গ্রেফতার হওয়া ব্যক্তির স্ত্রীকে পুলিশ ও তার সোর্সের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। গত মঙ্গলাবার এ ঘটনায় ভিকটিমের স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন্ হওয়ার পর গতকাল যশোর ২৫০ শয্যা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আরিফ আহমেদ জানান, মেডিকেল পরীক্ষায় তার বিশেষ অঙ্গে শারীরিক সম্পর্কের আলামত মিলেছে। এখন ডিএনএ টেস্টে প্রমাণ হতে পারে অভিযুক্ত ব্যক্তিরা এ ঘটনায় জড়িত কিনা। যশোরের পুলিশ সুপার মঈনুল হক জানান, অভিযোগ তদন্তের জন্য কমিটি গঠন করা হয়েছে। অভিযোগ প্রমাণ হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। যশোরের অতিরিক্ত পুলিশ সুপার ও মিডিয়া এবং পাবলিক রিলেশন উইংএর মূখ্য লিঁয়াজো অফিসার মোহাম্মদ সালাউদ্দিন শিকদার স্বাক্ষরিত পুলিশের প্রেসনোটে উল্লেখ করেন, গত মঙ্গলবার শার্শা থানার গোড়পাড়পাড়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ (আইসি) এসআই মো. খায়রুল আলমসহ ৪জনের বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণ অভিযোগ ওঠে। পরদিন যশোর হাসপাতালে ভিকটিমের মেডিকেল টেস্ট করা হয়। সাংবাদিকসহ পুলিশ কর্মকর্তাদের সামনে ভিকটিমের সামনে অভিযুক্ত এসআইসহ ৪জনকে হাজির করা হয়। ভিকটিম এসআইকে দেখে বলেন ইনি ছিলেন না। তিনি জানান, তবুও যেহেতু অভিযোগ উঠেছে অভিযুক্ত এসআইএর বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে। ইতোমধ্যে এসআই খায়রুলকে প্রত্যাহার করা হয়েছে। ইতোমধ্যে এ ব্যাপারে ৩জনকে আটক করা হয়েছে। ধর্ষণের আলামত পাঠানো হয়েছে ঢাকায় সিআইডির ল্যারেটরিতে। পুলিশের ঐ কর্মকর্তা জানান, মামলার তদন্ত চলছে, অপরাধী যেই হোক যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

এদিকে, বেনাপোল অফিস থেকে আমাদের সংবাদদাতা জানান, পুলিশের এসআই খায়রুলের ভয়ভীতির কারণে উর্ধতন কর্মকর্তাদের সামনে তার নাম প্রকাশ করা হয়নি বলে দাবি করেন ধর্ষণের শিকার গৃহবধূ।

বরিশাল : বরিশালের উজিরপুর উপজেলার জল্লা ইউনিয়নের বাহেরঘাট গ্রামে দিনমজুরের কন্যা ও বাহেরঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দশ বছর বয়সী দ্বিতীয় শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগ স্থানীয় আনসার-ভিডিপি কমান্ডার শাহ আলম মোল্লাকে (৫৫) পুলিশ গ্রেফতার করেছে। সে একই গ্রামের মৃত তেলাম হোসেন মোল্লার পুত্র।

পুলিশ সূত্রে জানা গেছে, শিশুটি বৃহস্পতিবার স্কুলের শ্রেণিকক্ষ থেকে বেলা ১২টার দিকে বাইরে যায়। স্কুলের কাছেই শাহআলম মোল্লার লন্ড্রির দোকান। সে শিশুটিকে কথা শোনার জন্য দোকানের মধ্যে ডেকে নেয়। বিভিন্ন কথা বলার এক পর্যায়ে দোতালায় নিয়ে শিশুটিকে ধর্ষণের চেষ্টা করে।

পীরগাছা (রংপুর) : রংপুরের পীরগাছায় বিয়ের প্রলোভন দেখিয়ে নবম শ্রেণির এক শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় ৩ জনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের হয়েছে। ধর্ষিতাকে পুলিশ হেফাজতে নিয়ে ডাক্তারি পরীক্ষার জন্য গতকাল দুপুরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার পবিত্রঝাড় গ্রামে। ওই শিক্ষার্থীর পরিবার ও থানা পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার বালাপাড়া গ্রামের শেখ আহমেদের ছেলে মুরাদ আহমেদের (২২) সঙ্গে ৮ মাস পূর্বে ওই শিক্ষার্থীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে বিয়ের প্রলোভন দেখিয়ে দীর্ঘদিন থেকে মুরাদ তার বন্ধু ও আতœীয় স্বজনের বাড়িয়ে নিয়ে গিয়ে ধর্ষণ করে।

মীরসরাই (চট্টগ্রাম) : মীরসরাই উপজেলা সদরস্থ মীরসরাই লতিফীয়া কামিল মাদ্রাসার ৯ম শ্রেণির শিক্ষার্থীকে গণধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। নিজের নিরাপত্তার কথা ভেবে এতোদিন কিছু না বললেও গতকাল ওই ছাত্রী তথ্য অনুসন্ধান বিভাগের কাছে ঘটনা খুলে বলে। গতকাল ৫টায় বিকেলেই পুলিশ অভিযান চালিয়ে ওই ছাত্রীকে ধর্ষণের অভিযোগে দুই জনকে আটক করেছে। আটক দুইজন হলেন, মীরসরাই পৌরসভার মধ্যম মঘাদিয়া গ্রামের আয়ুব খানের ছেলে পারভেজ আলম মাহিদ (১৯) ও তারাকাটিয়া গ্রমের নুরুন নবীর ছেলে আরিফুল ইসলাম (২১)। দ্বিতীয় শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে আনসার ভিডিপি কমান্ডার গ্রেফতার

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার শাহপুর গ্রামে দ্বিতীয় শ্রেণির এক মাদরাসাছাত্রীকে ধর্ষণের পর হত্যার ঘটনায় জড়িত ধর্ষক আবু রায়হান (২২) কে অবশেষে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার হওয়া রায়হান বুধবার আদালতের কাছে ১৬৪ ধারায় ধর্ষণের পর ওই ছাত্রীকে শ্বাস রোধ করে হত্যার কথা স্বীকার করেছে বলে জানিয়েছে পুলিশ। গ্রেফতার হওয়া রায়হান একই গ্রামের (শাহপুর) জামাল মিয়ার ছেলে।

মণিরামপুর (যশোর ) : যশোরের মণিরামপুরে ধর্ষণে অন্তঃসত্ত¡া ১১ বছরের সেই শিশুটিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। শিশুটি বর্তমানে আট মাসের অন্তঃসত্ত¡া। গত বুধবার হঠাৎ অসুস্থ হলে তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। উপজেলা পল্লী দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশনের সহকারী কর্মকর্তা কিবরিয়া শিশুটিকে একাধিকবার ধর্ষণ করেছে বলে অভিযোগ রয়েছে। যশোর জেনারেল হাসপাতালের গাইনি বিভাগের চিকিৎসক নিলুফার ইয়াসমিন জানান, অন্তঃসত্ত¡া মেয়েটি এখনও শিশু। এ কারণে তার অবস্থা বেশ ক্রিটিক্যাল। এজন্য তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। কিন্তু অর্থের অভাবে স্বজনরা তাকে নিয়ে যেতে পারছে না।

টাঙ্গাইল : টাঙ্গাইলে প্রথম শ্রেণিতে পড়ুয়া ৮ বছরের এক শিশু শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত বাবুর্চিকে গ্রেফতার করেছে র‌্যাব-১২। গতকাল ভোরে জেলার ঘাটাইল উপজেলার সাতকুয়া খাজার চালা পাহাড়ি গভীর জঙ্গল থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত বাচ্চু মিয়া (৫০) টাঙ্গাইলের সদর উপজেলার পশ্চিম আকুরটাকুর পাড়ার হাউজিং মাঠ এলাকার মৃত তারাব আলীর ছেলে।

এর আগে গত ১ সেপ্টেম্বর দুপুরে টাঙ্গাইল শহরের ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হেলার ফকিরের ভাড়া বাসায় ওই শিশু শিক্ষার্থীকে ধর্ষণ করে বাচ্চু মিয়া। এ ব্যাপারে র‌্যাব-১২, সিপিসি-৩-এর কোম্পানির ভারপ্রাপ্ত কমান্ডার শফিকুর রহমান বলেন, এ ঘটনার পর অভিযুক্ত বাচ্চু আত্মগোপনে ছিলেন। পরে তথ্য প্রযুক্তি ব্যবহার করে বৃহস্পতিবার ভোর ৪টার দিকে সাতকুয়া খাজার চালা পাহাড়ি গভীর জঙ্গল থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে পুলিশের কাছে দেওয়া হয়।

ডেমরা : নগরীর ডেমরায় বিয়ের প্রলোভনে এক কলেজ শিক্ষার্থীকে একাধিকবার ধর্ষণ করা হয়েছে। এ ঘটনায় ভুক্তভোগী ওই শিক্ষার্থী গত মঙ্গলবার রাতে অভিযুক্ত নাঈম শিকদারের বিরুদ্ধে ডেমরা থানায় মামলা করেন। ওই রাতেই পুলিশ নাঈমকে গ্রেফতার করে বুধবার সকালে আদালতে পাঠায়। এ ঘটনায় আদালত তাকে জেলে পাঠানোর নির্দেশ দেন। গ্রেফতার নাঈম শিকদার ডেমরার ছোট পাইটি ওয়াসা রোড এলাকার কামাল শিকদারের ছেলে। এদিকে ওই শিক্ষার্থীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

হবিগঞ্জ : হবিগঞ্জের লাখাইয়ে চতুর্থ শ্রেণির এক ছাত্রী ধর্ষণের শিকার হয়েছেন। উপজেলার মোড়াকরি গ্রামে এই ঘটনা ঘটে। মুম‚র্ষু অবস্থায় ওই ছাত্রীকে উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরান হোসেন বলেন, ওই স্কুলছাত্রীকে গেল মঙ্গলবার মধ্যরাতে একই গ্রামের আব্দুর হেকিমের ছেলে জাবেদ মিয়া (২০) ঘরের দরজা ভেঙে ঘরে ঢুকে জোরপ‚র্বক ধর্ষণ করে পালিয়ে যায়। একপর্যায়ে ওই ছাত্রীর চিৎকারে পরিবারের লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে। গত বুধবার হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি করে।

 



 

Show all comments
  • মোঃ আকবর হোসাইন ৬ সেপ্টেম্বর, ২০১৯, ১১:৫৫ এএম says : 0
    প্রত্যেক ধর্ষণ মামলায় পুরুষ বীর্যের ডিএন এ টেষ্ট জরুরী।
    Total Reply(0) Reply
  • Md. Akbar Hussain ৬ সেপ্টেম্বর, ২০১৯, ১১:৫৮ এএম says : 0
    DNA Test of each and every rape case should be done.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ