Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাতার বিশ্বকাপের লোগো উন্মোচন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৯, ২:১৭ পিএম

উন্মোচিত হলো বহুল প্রতীক্ষিত কাতার বিশ্বকাপের লোগো। জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে কাতারের রাজধানী দোহায় আনুষ্ঠানিকভাবে ২০২২ ফুটবল বিশ্বকাপের লোগো উন্মোচন করেছে ফিফা।

গতকাল মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) স্থানীয় সময় রাত ৮টা ২২ মিনিটে বিশ্বকাপের লোগো উন্মোচন অনুষ্ঠানে ফিফার ঊর্ধ্বতন কর্মকর্তারা ও কাতার সরকারের কর্তাব্যক্তিরা উপস্থিত ছিলেন।

কাতারের বিশ্বকাপ আয়োজক কমিটি জানিয়েছে, তারা ইতিমধ্যে ৭৫ শতাংশ প্রস্তুতি সম্পন্ন করেছে। ইতিমধ্যে দুটি স্টেডিয়ামের কাজ শেষ হয়েছে। আরো দুটি স্টেডিয়ামের নির্মাণ শেষের পথে।

প্রকাশিত লোগোটি আরবের স্পিরিট এবং কাতারের ঐতিহ্যকে ধারণ করে। ফিফা বিশ্বকাপের ট্রফির গড়ন অনুসারে বানানো এই লোগোটির মূল ধারণাটি এসেছে আরবের ঐতিহ্যবাহী ‘উলের শাল’ থেকে। শীতকালে আরবে এই শালের জনপ্রিয়তা অনেক বেশি। আর ইতিহাসে এই প্রথম কোনো বিশ্বকাপের আসর বসবে শীতকালে।
কাতার বিশ্বকাপের লোগোতে চিত্রিত ‘অখণ্ড লুপ’ যা আট সংখ্যাকে নির্দেশ করছে তা দিয়ে টুর্নামেন্টের জন্য নির্ধারিত ৮টি স্টেডিয়ামকে বোঝানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ