Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ক্যালিফোর্নিয়ায় স্কুবা-ডাইভিং নৌকায় আগুনে নিহত বেড়ে ২৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৯, ২:৩৯ পিএম

ক্যালিফোর্নিয়ার উত্তরাঞ্চলে একটি স্কুবা-ডাইভিং নৌকায় আগুন লাগার পর সেটি ডুবে অন্তত ২৫ জন নিহত হয়েছেন। কোস্ট গার্ডের বরাতে অ্যাসোসিয়েট প্রেস ও সিবিএস নিউজের খবরে এই মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে।


লস অ্যাঞ্জেলস থেকে ১৪৫ কিলোমিটার পশ্চিমে সান্তা ক্রুজ দ্বীপের মাত্র কয়েক মিটার দূরে স্কুবা ডাইভিং জলযান কনসেপশন নোঙর করা ছিল।

যুক্তরাষ্ট্রের কোস্ট গার্ড এক বিবৃতিতে জানিয়েছে, স্থানীয় সময় সোমবার ভোররাত সোয়া ৩টার দিকে ২৩ মিটার দৈর্ঘ্যের এ নৌকাটিতে আগুন লাগে। উদ্ধারকারীরা ডুবে যাওয়া নৌকাটির আশপাশে সাগরের তলদেশে ২৫টি মৃতদেহ খুঁজে পায়।

এক সংবাদ সম্মেলনে শেরিফ বিল ব্রাউন বলেন, নৌকাটিতে যখন আগুন ছড়িয়ে পড়ে, তখন সেটিতে ৩৯ জন লোক ছিলেন। পাঁচ ক্রু সদস্য বেঁচে আছেন বলে বিবিসির খবরে বলা হয়েছে।

কোস্ট গার্ড ক্যাপ্টেন মোনিকা রোচেস্টার বলেন, আগুন লাগার সময় পাঁচ ক্রু সদস্য জেগে ছিলেন। তারা নদীতে ঝাঁপ দেয়ার পর তাদের উদ্ধার করা হয়েছে।

বিল ব্রাউন বলেন, নৌকাটি পানির ১৮ মিটার গভীরে (৬০ ফুট) উল্টা হয়ে ডুবে আছে।

শনিবার সকালে ৩৯ জন আরোহী নিয়ে কনসেপশন ক্যালিফোর্নিয়ার চ্যানেল দ্বীপপুঞ্জে গিয়েছিল বলে জানিয়েছেন তিনি। সান্তা ক্রুজ এই দ্বীপপুঞ্জের সবচেয়ে বড় দ্বীপ।

শেরিফ বলেন, জাহাজের জন্য আগুন বিরাট দুর্যোগ। দূরবর্তী কোনো স্থানে সবাই যখন ঘুমিয়ে আছে, তখন আগুন লাগলে তা দ্রুত ছড়িয়ে পড়ে আর এর চেয়ে খারাপ পরিস্থিতি হতে পারে না।

শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন লাগার কারণ পরিষ্কার হয়নি। প্রতিবেদকরা বলেন, কিছু যাত্রী ডেকের নিচে আটকে পড়েন বলে আশঙ্কা করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ