Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দিল্লীতেও এনআরসি প্রক্রিয়া চালুর হুশিয়ারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৯, ২:৫৩ পিএম

ভারতের আসামের পর এবার দেশটির রাজধানী দিল্লীতেও জাতীয় নাগরিক তালিকা (এনআরসি বা ন্যাশনাল রেজিস্ট্রার অব সিটিজেন) প্রক্রিয়া চালু করার হুঁশিয়ারি দিয়েছেন ক্ষমতাসীন বিজেপির দিল্লির প্রধান মনোজ তিওয়ারি।

আজ শনিবার (৩১ আগস্ট) স্থানীয় সময় সকাল ১০টায় নির্ধারিত দিনে প্রকাশ হয় আসামের চূড়ান্ত নাগরিকত্ব তালিকা। এরপরই তিওয়ারি এ হুঁশিয়ারি দেন বলে স্থানীয় সংবাদমাধ্যম থেকে জানা যায়।

তিনি বলেছেন, রাজধানীতেও এনআরসি প্রয়োজন। পরিস্থিতি দিনদিন খারাপ হচ্ছে। অবৈধ অনুপ্রবেশকারীরা রাজধানীর জন্য ক্রমেই ভয়ঙ্কর হয়ে উঠছেন। আমরা এখানেও এনআরসি বাস্তবায়ন করবো।

এর আগে সংবাদমাধ্যমে তিনি বলেছিলেন, রাজধানীতে অবৈধভাবে বসবাস করছেন ২০ লাখ মানুষ। উদ্বাস্তুর সঙ্গে অবৈধ অনুপ্রবেশকারীর পার্থক্য আছে। সীমান্ত পার হয়ে এদেশে এসে মানুষ নথি বানিয়ে নিচ্ছেন। ভারতের মতো জনবহুল দেশে এমনিতেই মানুষের কর্মসংস্থান করতে সরকারের নাভিশ্বাস উঠেছে, এরমধ্যে তারা এসে চেপে বসেছেন। তারা শুধু দেশের বোঝাই নন, নিরাপত্তার ক্ষেত্রেও বিপজ্জনক হয়ে উঠছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ