Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলাদেশ-আফগানিস্তা-জিম্বাবুয়ে ‘ও ভাই’ সিরিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৯, ১২:০৮ এএম

আফগানিস্তান-বাংলাদেশ তো ‘ভাই-ভাই’। জিম্বাবুয়ের সঙ্গেও সম্পর্কটা ভাইয়েরই। বিপদে-আপদে জিম্বাবুয়েই পাশে ছিল সব সময়। এখন যেমন আইসিসির নিষেধাজ্ঞার কবলে পরেও জিম্বাবুয়েকে ডেকে পাঠাতে ভোলেনি বাংলাদেশ। ভাইদের এই ক্রিকেট যজ্ঞের আয়োজনের শিরোনামটাও হয়েছে জুতসই। ওভাই ক্রিকেট সিরিজ। একমাত্র টেস্ট ও সাতটি টি-টোয়েন্টি ম্যাচের ওয়ানডে সিরিজের স্পনসর জনপ্রিয় রাইড শেয়ারিং সার্ভিস ‘ওভাই’।

আগামী ৫ সেপ্টেম্বর শুরু হবে বাংলাদেশ-আফগানিস্তান টেস্ট। ম্যাচটা হবে চট্টগ্রামে। এর আগে ১-২ সেপ্টেম্বর দুদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে আফগানরা। সেটিও চট্টগ্রামে। ১৩ সেপ্টেম্বর ঢাকায় শুরু হবে তিন দলের টি-টোয়েন্টি সিরিজ। ঢাকায় তিনটি ম্যাচ হয়ে বাকি তিন ম্যাচ খেলা হবে চট্টগ্রামে। প্রত্যেক দল পরস্পরের সঙ্গে দুটি করে টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। সেরা দুটি দল খেলবে ফাইনাল। ২৪ সেপ্টেম্বরের ফাইনালটি হবে ঢাকা।

চট্টগ্রামের সবগুলো আন্তর্জাতিক ম্যাচ হবে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। আর ঢাকার ম্যাচগুলো হবে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে। চট্টগ্রামের প্রস্তুতি ম্যাচটি হবে এমএ আজিজ স্টেডিয়ামে। আর ৮ সেপ্টেম্বর ত্রিদেশীয় সিরিজ খেলার জন্য ঢাকায় পা রাখা জিম্বাবুয়ে একমাত্র প্রস্তুতি ম্যাচটি খেলবে নারায়ণগঞ্জের ফতুল্লা। সেই ম্যাচটি হবে ১১ সেপ্টেম্বর।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিজ

১৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ