Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

রেটিং দাবায় জিয়া অপরাজিত চ্যাম্পিয়ন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৯, ৮:৩১ পিএম

ওয়ালটন এয়ার কন্ডিশনার আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতায় সাইফ স্পোর্টিং ক্লাব ও দেশসেরা গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছেন। তিনি নয় ম্যাচে ৮ পয়েন্ট পেয়ে শিরোপা জিতে নেন। সাড়ে ৭ পয়েন্ট পেয়ে রানার-আপ হয়েছেন বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন। আর ৭ পয়েন্ট করে নিয়ে গোল্ডেন স্পোর্টিং ক্লাবের ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ তৃতীয় ও ইসফট এরিনার মো: শরীয়তউল্লাহ চতুর্থ হন। প্রতিযোগিতা শেষে বৃহস্পতিবার দুপুরে আন্তর্জাতিক রেটিং দাবার পুরস্কার বিতরণ করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন)। এসময় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি গাজী সাইফুল তারেক। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফেডারেশনের সহ-সভাপতি কেএম শহিদউল্যা।

প্রতিযোগিতার বিজয়ীদের নগদ দেড় লাখ টাকা প্রাইজমানি ও পঞ্চাশ হাজার টাকার ওয়ালটন সামগ্রী পুরস্কার দেওয়া হয়। ছয় দিন ব্যাপী ৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতির এ প্রতিযোগিতায় ৮৬ জন দাবাড়– অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ