Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

কাশ্মীরে ভারতের সিদ্ধান্ত অগ্রহণযোগ্য -ব্রিটিশ এমপি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৯, ৪:৫৯ পিএম

অধিকৃত কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে ভারতের সিদ্ধান্ত কোনোভাবেই সমর্থনযোগ্য নয়, বলেন ব্রিটিশ সংসদ সদস্য লিয়াম বাইর্ন। মোদি ও ব্রিটিশ সংসদকে উদ্দেশ্য করে টুইটারে এক ভিডিও বার্তায় তিনি এ কথা বলেন।

বাইর্ন বলেন, ভারতীয় সংবিধানের ৩৭০ নং আর্টিকেলটি জম্মু ও কাশ্মীরকে বিশেষ মর্যাদার নিশ্চয়তা দেয়। যা বাতিল করার ভারতীয় সিদ্ধান্ত কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। ভারত সরকারের এই সিদ্ধান্তের ফলে পরিস্থিতি আরো অবনতির দিকে যাবে।

লিয়াম বাইর্ন বলেন, কাশ্মীর উপত্যকায় যোগাযোগের সকল পথ বন্ধ। অতিরিক্ত আরও হাজার হাজার সেনা মোতায়েন করে কাশ্মীরকে সবচে বড় মিলিটারি জোন বানিয়ে ফেলা হয়েছে। ইন্টারনেট ও মোবাইল নেটওয়ার্ক বন্ধ করা বড় লজ্জর ও বিপদজনক কাজ। এর ফলে বিশ্ব এখন কাশ্মীর উপত্যকার অবস্থা সম্পর্কেও বেখবর। তিনি আরো বলেন, আমাদেরকে এক হয়ে মোদি সরকারকে বার্তা দিতে হবে এবং অধিকৃত কাশ্মীরের জনগণকে সম্ভাব্য সকল পন্থায় ন্যায় ও ইনসাফ দিতে হবে। ভারত সরকারকে যাবতীয় অবৈধ পদক্ষেপ প্রত্যাহার করে নিতে হবে। সূত্র: এক্সপ্রেস নিউজ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মীর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ