Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাশ্মীরে নিয়ে বলিউড তারকাদের প্রতিক্রিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৯, ৭:৫৬ পিএম

সোমবার সকালে সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার ঘোষণা করতেই, একের পর এক বলিউড তারকা প্রতিক্রিয়া দিতে থাকেন। এই তালিকায় রয়েছেন, অনুপম খের, কাশ্মীরের বলিউড স্টার জায়রা ওয়াসিম থেকে বিজেপি সাংসদ তথা বলিউড তারকা পরেশ রাওয়াল।

কাশ্মীর থেকে ৩৭০- ধারা তুলে নেওয়ার ঘটনার পরই টুইটারে বিজেপি সরকারের সিদ্ধান্তের ভূয়সী প্রশংসা করেন গেরুয়া শিবিরের সাংসদ পরেশ রাওয়াল। তিনি লেখেন, ‘আজ সত্যিকারের এবং সম্পূর্ণ স্বাধীনতা পেল মাতৃভূমি।’ রনবীর সোরে লেখেন, ‘কাশ্মীরের পদক্ষেপ নিয়ে সরকারকে স্বাগতম।’ ইয়ো ইয়ো হানি সিং লেখেন, ‘কাশ্মীর অবশেষে ভবিষ্যত গড়তে মুক্ত হলো।’ সঞ্জয় সুরি লেখেন, ‘জম্বু-কাশ্মীরের সবাই নিরাপদ থাকুক।’ দিয়া মির্জা এক টুইট বার্তায় জানান, ‘শান্তির জন্য প্রার্থনা করছি। কাশ্মীরের দিকে নজর দেওয়া হোক।’ কাশ্মীরি মেয়ে জায়রা ‘দঙ্গল’ ফিল্মের হাত ধরে বলিউডে পা রাখেন। সেই জায়রাই আবার একটা সময়ে বলিউড ছেড়ে দেন ধর্মীয় ভাবাবেগে আঘাত লাগছে এমন বার্তা দিয়ে। এদিন কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার ঘোষণা হতেই জায়রা জানান, ‘এটাও কেটে যাবে।’ অনুপম খের টুইট বার্তায় লেখেন, ‘কাশ্মীর সমস্যার সমাধান শুরু হয়ে গিয়েছে।’ যে টুইট বার্তা নিয়েও তোলপাড় হয় ইন্টারনেটে। সূত্র: টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ