Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মেহবুবা মুফতিকে গেস্ট হাউজে কারারুদ্ধ রাখা হয়েছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৯, ৩:৪৬ পিএম

জম্মু ও কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিকে নির্জন একটি সরকারি গেস্ট হাউজে কারারুদ্ধ করে রাখা হয়েছে। গেস্ট হাউজটির নাম হরি নিবাস। তার সঙ্গে সাক্ষাত করতে দেয়া হচ্ছে না আইনজীবী অথবা দলীয় নেতাকর্মীদের। মঙ্গলবার এই তথ্য জানিয়েছেন তার মেয়ে ইলতিজা জাভেদ। খবর এনডিটিভি।

ইলতিসা বলেন, ‘আমার মাকে সোমবার নিয়ে যাওয়া হয়েছে। তাকে নামে তার সঙ্গে কোনো রকম যোগাযোগ করতে দেয়া হচ্ছে না আমাদের। তাকে দেখতে যেতে অনুমতি দেয়া হয়নি আমাকে। সমস্ত ল্যান্ডফোন, মোবাইল ফোন- সবকিছু বন্ধ থাকায় তার সাথে কোন ভাবেই যোগাযোগ করা সম্ভব হচ্ছে না।’

কাশ্মীরে সব রকম যোগাযোগের লাইন বিচ্ছিন্ন থাকায় ইলতিজা জাভেদ অডিও ম্যাসেজে কথা বলছিলেন এনডিটিভির সঙ্গে। সাবেক আরেক মুখ্যমন্ত্রী ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আবদুল্লাহ সহ মেহবুবা মুফতিকে রোববার মধ্যরাতের দিকে গৃহবন্দি করে ভারত সরকার। এরপর সোমবার তাদেরকে গ্রেপ্তার দেখানো হয়। মেহবুবাকে তার শ্রীনগরের বাসভবন থেকে পার্শ্ববর্তী সরকারি গেস্ট হাউজে নিয়ে যাওয়া হয়। এ সম্পর্কে ইলতিজা জাভেদ বলেন, তাকে নির্জন কারাবাসে রাখা হয়েছে। বিষয়টি আমার মা বা ওমর আবদুল্লাহকে কেন্দ্র করে নয়। আমার মনে হচ্ছে, ভারত সরকার অনুধাবন করতে পেরেছে যে, তারা যা করেছে তা অবৈধ। কাশ্মীরের মানুষ তাদের সিদ্ধান্ত মেনে নেবে না। তাই তারা নির্বাচিত জনপ্রতিনিধিদের সঙ্গে দুর্বৃত্তের মতো, অপরাধীর মতো আচরণ করছে।



 

Show all comments
  • jalil h ৭ আগস্ট, ২০১৯, ৩:৫১ পিএম says : 0
    কখনো মানা যায় না
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ