Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফারুক-ওমর-মেহবুবরা জঙ্গি? কোথায় তারা? কেন্দ্রের কাছে জবাব চাইলেন মমতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৯, ৩:৪৫ পিএম

পিডিপি নেত্রী তথা জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি শেষ টুইটটি করেছেন ২২ ঘণ্টা আগে। ধারা ৩৭০ বাতিল করে দেওয়ায় কেন্দ্রের এই সিদ্ধান্তকে ‘অসংবিধানিক’ বলে আখ্যা করে টুইট করেন। আরেক প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদ্দুলাকে টুইটারে শেষ দেখা গিয়েছে সোমবার কাকভোরে। আশঙ্কা ছিল কিন্তু সেই ঝড় ওঠেনি তখনও। সোমবার ৩৭০ ধারা প্রত্যাহারের ঘোষণার পর ওমর আবদ্দুলা, মেহবুবা মুফতিকে গ্রেফতার করা হয়। তারপর থেকে কোনও খোঁজ নেই তাদের। কোথায় তারা সংসদে সোমবার কেন্দ্রের থেকে জবাব চাইলেন বিরোধীরা।

লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর রঞ্জন চৌধুরী বলেন, প্রবীণ সাংসদ ফারুক আবদ্দুলা সংসদে উপস্থিত হননি। ওমর আবদ্দুলা, মেহবুবা মুফতির কোনও খোঁজ নেই। তাঁরা কোথায় জানানো উচিত সরকারের। একই দাবি তোলেন ডিএমকের সাংসদ টিআর বালু, দয়ানিধি মারানরাও। তাদের অভিযোগ, জম্মু-কাশ্মীরের নেতাদের গ্রেফতার করা হয়েছে। খোঁজ নেই ফারুক আবদ্দুলার।

এ দিন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ও ৩৭০ ধারা প্রত্যাহারের সিদ্ধান্তের বিরোধিতা করেন। সাংবাদিক বৈঠকে তিনি বলেন, জম্মু-কাশ্মীর নিয়ে আনা বিলের বিরোধিতা করা হবে। তার পরামর্শ, কাশ্মীরের মানুষ এবং রাজনীতিকদের সঙ্গে আলোচনা করা উচিত। এরপরই মমতার তোপ, ফারুক আবদ্দুলা, ওমর আবদ্দুলা এবং মেহবুবা আবদ্দুলার কোনও খোঁজ নেই। তারা কি সন্ত্রাসবাদী? প্রশ্ন তুলে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর দাবি, গণতন্ত্রের স্বার্থে তাদের দ্রুত ছেড়ে দেওয়া উচিত। সূত্র: জিনিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ