Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চাঁপাইনবাবগঞ্জে ২২ অস্ত্র আটক মামলায় ৩ জনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৯, ২:১৬ পিএম

চাঁপাইনবাবগঞ্জের আলোচিত ২২ অস্ত্র উদ্ধার মামলায় ৩ জনকে যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। মঙ্গলবার দুপুরে স্পেশাল ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. শওকত আলী এ রায় দেন।
দণ্ডপ্রাপ্তরা হলেন-চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শ্যামপুর-গোপালনগরের শাহ আলম, তেলকুপি গ্রামের আবুল কালাম, চট্টগ্রামের বোয়ালখালি উপজেলার আহল্লা-সাধারপাড়ার মোহাম্মদ ওসমান আলী। রায় ঘোষণার সময় শাহ আলম ও আবুল কালাম উপস্থিত থাকলেও ওসমান আলী পলাতক ছিল। অভিযোগ প্রমাণিত না হওয়ায় চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার শংকরবাটি মহল্লার সাইফুল ইসলামকে বেকসুর খালাস দেয়া হয়।
মামলার এজাহারের বরাত দিয়ে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা জানান, ২০১৬ সালের ২৪ অক্টোবর চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার শংকরবাটি মহল্লার একটি বাড়িতে অভিযান চালায় পুলিশ। এ সময় ২২ টি পিস্তল, ৪৫ টি ম্যাগজিন ও ১৩৬ রাউন্ড গুলি উদ্ধার করে। ওই বাড়িটি ছাগলের খামার হিসেবে ব্যবহারের কথা বলে ভাড়া নিয়েছিলেন শাহ আলম। অভিযানের সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যান তিনি।
এ ঘটনায় ওই দিন সদর থানার এস আই আব্দুল করিম অস্ত্র আইনে মামলা দায়ের করেন। ২০১৭ সালের ২২ এপ্রিল আদালতে মামলার অভিযোগপত্র দাখিল করেন গোয়েন্দা পুলিশের পরিদর্শক মাহবুব আলম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ