Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাউখালীতে মশা নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উদ্বোধন

কাউখালী (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

পিরোজপুরের কাউখালী উপজেলা প্রশাসনের আয়োজনে দেশব্যাপী মশানিধন ও পরিচ্ছন্ন সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে থেকে এ পরিচ্ছন্ন সপ্তাহের কার্যক্রম শুরু করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে কাউখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সাইদ মিঞা সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, দেশব্যাপী এখন এডিস মশার আতংক ছড়িয়ে পড়েছে। এ মশার কামড়ে অনেকেই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হচ্ছেন। কাউখালী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ইতিমধ্যে দুজনের মৃত্যু হয়েছে। আমরা কাউখালীতে সারা দেশের মতো মশা নিধন ও পরিচ্ছন্নতার সপ্তাহের কার্যক্রম এখান থেকেই শুরু করলাম। পুরো সপ্তাহব্যাপী কাউখালী উপজেলায় মশা ও পরিচ্ছন্নতা পরিচালনা করা হবে। উদ্বোধনী পর্ব শেষে করে উপজেলা প্রশাসনের কর্মকর্তারা বাসা-বাড়িতে গিয়ে লোকজনকে অবগত করে যেন বাড়ির আঙ্গিনায় কোনভাবেই যেন ময়লা-আবর্জনা ও বদ্ধ পানি জমে না থাকে। এসব ময়লা আবর্জনা থেকে মশার বংশ বিস্তার হয়ে থাকে। তাই সবাইকে মশা নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহে এগিয়ে আসার আহ্বান জানান।

এ সময় আরো উপস্থিত ছিলেন, কাউখালী উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রফিকুল হক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মৃদুল আহাম্মেদ সুমন, ইউনিয়নের চেয়ারম্যান আমিনুর রশিদ মিল্টন, মাহামুদ খান খোকন, সামসুদ্দোহা চান, কাউখালী মহিলা কলেজের অধ্যক্ষ অলক কর্মকার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মশা নিধন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ