Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

৬৪০ শিক্ষাপ্রতিষ্ঠানে মশা নিধন করা হয়েছে

পরিচ্ছন্নতা কর্মসূচিতে মেয়র আতিক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৩ এএম

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় গত তিন দিনে ৬৪০টি শিক্ষাপ্রতিষ্ঠানে মশক নিধন কর্মসূচি পালন করা হয়েছে বলে জানিয়েছেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

গতকাল শনিবার মিরপুরের পীরেরবাগ এলাকায় পরিচ্ছন্নতা কর্মসূচিতে তিনি এ কথা বলেন। করোনায় দীর্ঘদিন বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠানে আজ রোববার থেকে ক্লাস চালু হবে। তাই গত তিন দিন ধরে এ কার্যক্রম পরিচালনা করা হয়েছে। মেয়র বরেন, যদি কোনো শিক্ষাপ্রতিষ্ঠান এখনও বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমের বাইরে থেকে থাকে তাহলে ‘সবার ঢাকা মোবাইল অ্যাপ অথবা ০৯৬০২২২২৩৩৩ ও ০৯৬০২২২২৩৩৪ নম্বর অথবা আঞ্চলিক নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জানানো হলে ফগিং ও লার্ভিসাইডিংসহ পরিষ্কার-পরিচ্ছন্ন করে দেওয়া হবে।
পীরেরবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভেতরে ঢুকে প্রতিষ্ঠানটির অব্যবহৃত একাধিক টয়লেটে এডিসের লার্ভা দেখে বিষয়টিকে দুঃখজনক অভিহিত করে মেয়র সেগুলো আজকের মধ্যেই পরিষ্কার করার নির্দেশ দেন। তিনি বলেন, বিদ্যমান করোনা পরিস্থিতিতে ছাত্র, শিক্ষক ও অভিভাবকসহ সবাইকেই সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে হবে।

আতিকুল ইসলাম বলেন, পাঠদানের জন্য ব্যবহৃত প্রতিটি শ্রেণিকক্ষেই যাতে শিক্ষার্থীদের সঠিকভাবে মাস্ক পরিহিত অবস্থায় সামাজিক দূরত্ব বজায় রেখে পাঠদান করা হয় সে বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক দৃষ্টি রাখতে হবে।
তিনি বলেন, শিশু হাসপাতালসহ অন্যান্য হাসপাতালে ভর্তিকৃত ডেঙ্গু রোগীর সঠিক তথ্য ডিএনসিসিকে সরবরাহ করা হলে দ্রুত সময়ের মধ্যেই সংশ্লিষ্ট ডেঙ্গু রোগীর বাড়িসহ আশেপাশের ২০০ মিটার পর্যন্ত ফগিংসহ লার্ভিসাইডিংয়ের ব্যবস্থা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মশা নিধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ