Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাভার ধলেশ্বরী নদীতে নিখোঁজ তিন ছাত্রের লাশ উদ্ধার

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৯, ৪:৩৯ পিএম

ঢাকার সাভারে ধলেশ্বরী নদীতে গোসল করতে নেমে ধানমন্ডি আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের নিখোঁজ তিন ছাত্রের মৃতদেহ একদিন পর উদ্ধার করেছে উদ্ধারকারী ডুবুরী দল।
রবিবার বেলা আনুমানিক ১১টার দিকে ঘটনাস্থল থেকে ভাটির প্রায় দেড় কিলোমিটার দূরে পাগলার মোড় নামক স্থান থেকে তৌসিফ আহমেদ আকাশ (১৮), বেলা সাড়ে ১২টার দিকে ঘটনাস্থল থেকে প্রায় ৬কিলোমিটার দূরে কুন্ডা ব্রিজের নীচ থেকে মেহেদী হাসান (১৮) ও একই স্থান থেকে প্রায় বিকাল ৩টার দিকে আবুল হাসেম রাজনের (১৭) ভাষমান লাশ উদ্ধারের পর তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।
এরআগে শনিবার বেলা সাড়ে ১১টার দিকে ধলেশ্বরীর শাখা সাভারে ব্যাংকটাউন ব্রিজের কাছে গোসল করতে নেমে নিখোঁজ হয় তারা।
নিহত তৌসিফ আহমেদ আকাশ (১৮) ব্যাংক টাউন পশ্চিম পাড়া মহল্লার বাবুল হোসেনের পুত্র। মেহেদী হাসান (১৮) ঢাকার আগাড়রগাঁও এলাকার বাসিন্দা। তার বাবা আবু জাফর পরিকল্পনা মন্ত্রনালয়ের একজন কর্মচারী ও আবুল হাসেম রাজনের (১৭) বাবার নাম আনোয়ার হোসেন। তার বাড়ি কুড়িল বিশ্বরোডের ৩০০ফিড এলাকায়।
সাভার ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা লিটন আহামেদ বলেন, নিখোঁজ তিন ছাত্রের মৃতদেহ ঘটনার একদিন পর কয়েক ঘন্টার ব্যবধানে উদ্ধার করা হয়েছে।
তিনি বলেন, শনিবার নিখোঁজের পর তাদের উদ্ধারে ফায়ার সার্ভিসের ১০ সদস্যের একটি দল উদ্ধার কাজে অংশ নেয়। এদের মধ্যে দুইজন ডুবুরী ছিলো। তবে প্রতিকুল আবহাওয়ার কারনে এবং নদীতে প্রবল স্রোত থাকায় ওইদিন সন্ধ্যার পর উদ্ধার বন্ধ ঘোষনা করা হয়।
পরে রবিবার সকাল ৭টা থেকে পুনরায় উদ্ধার কাজ শুরু করা হয়। ফায়ার সার্ভিসের ১৯সদস্যের একটি দল উদ্ধার অভিযানে অংশ নেয়। এর মধ্যে ডুবুরী রয়েছে তিন জন।
তাদের উদ্ধারে ডুবুরীরা ট্রলার নিয়ে ঘটনাস্থল থেকে ৫/৬ কিলোমিটার ভাটির দিকে তল্লাশী চালিয়ে কয়েক ঘন্টার ব্যবধানে তাদের ভাসমান লাশ উদ্ধার করা হয়। লাশ উদ্ধারে পর বিকাল ৪টার দিকে উদ্ধার কাজ সমাপ্ত ঘোষনা করা হয়।
শনিবার সহপাঠি কিবরিয়া সাংবাদিকদের বলেন, কলেজে দেরীতে পৌঁছানোর কারনে ফটক বন্ধ হয়ে যাওয়ায় তারা ভিতরে প্রবেশ করতে পারেনি। পরে তারা ১২ সহপাঠী সাভারে অপর সহপাঠী আকাশদের বাড়িতে বেড়াতে যায়। বেড়ানো শেষে আকাশের বাড়ির কাছে ধলেশ্বরীর শাখা নদীতে গোসল করতে নামেন ১১জন আর একজন তীরে বসে থাকে।
গোসলের একপর্যায়ে ১১ছাত্রের মধ্যে ৬জন সাঁতরে তীরে উঠতে পারলেও পাঁচজন স্রোতে ভেসে যায়। পরে তাদের চিৎকারে আশপাশের লোকজন এসে দুই জনকে উদ্ধার করে। উদ্ধারের পর জিহাদুল ও মানিককের স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়। কিন্তু নদীর প্রবল স্রোতের কারনে তিন বন্ধু রাজন, মেহেদী ও আকাশ ভেসে পানিতে তলিয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ