Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গ্রিজম্যানকে নিয়ে নতুন শঙ্কটে বার্সা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৯, ৬:৫৩ পিএম

অনেক জল্পনা-কল্পনা পেরিয়ে বার্সেলোনায় নাম লিখিয়ে নতুন ক্লাবের হয়ে একটি প্রাক মৌসুম প্রীতি ম্যাচেও অংশ নিয়েছেন ফরাসি ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজম্যান। কিন্তু বিশ্বকাপ জয়ী তারকার দলবদল নিয়ে জটিলতা এখনও রয়েই গেছে। এমনকি লা লিগায় গ্রিজম্যানের নিবন্ধন বাতিল হওয়ার শঙ্কাও দেখা দিয়েছে।
গ্রিজম্যান ও বার্সেলোনাকে খাঁদের কীনারে ঠেলে দিয়েছে গ্রিজম্যানের সাবেক ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদ। লা লিগা কর্তৃপক্ষের কাছে তাদের অভিযোগ, গ্রিজম্যানের বাইআউট ক্লজ ২০০ মিলিয়ন থেকে ১২০ মিলিয়ন ইউরোয় নেমে আসার আগেই তাদের মধ্যে মৌখিকভাবে চুক্তি হয়ে গিয়েছিল। যা সম্পূর্ণ নিয়ম বহির্ভূত। অ্যাটলেটিকোর সঙ্গে গ্রিজম্যানের চুক্তি অনুযায়ী গত ১ এপ্রিল তার বাইআউট ক্লজ ৮০ মিলিয়ন ইউরো কমে আসে। সেই সুযোগটা নেয় বার্সা। কিন্তু এর অনেক আগেই অ্যাটলেটিকো ছাড়ার ঘোষণা দেন গ্রিজম্যান।
লা লিগা প্রেসিডেন্ট হাভিয়ের তাবেস বলেছেন, অ্যাটলেটিকোর অভিযোগ সত্যি হলে বার্সেলোনায় খেলা তো বটেই লা লিগাতেই গ্রিজম্যানের নিবন্ধন বাতিল হতে পারে। দেশটির গণমাধ্যমকে দেওয়া প্রশ্নের জবাবে বুধবার তাবেস বলেন, ‘একজন খেলোয়াড়ের নিবন্ধন আটকে যাওয়া সম্ভব।’ তিনি বলেন, ‘অ্যাটলেটিকো কিছু কাগজপত্র পাঠিয়েছে যা আমাদের ভাবাচ্ছে বার্সেলোনায় গ্রিজম্যানকে খেলার অনুমতি দেওয়া উচিত কিনা।’ ‘আমরা এখন এটা নিয়ে কাজ করছি।’
লা লিগা কতৃপক্ষের পাশাপাশি স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশন ও লেবার কোর্টেও একই অভিযোগ দায়ের করেছে অ্যাটলেটিকো। এর আগে গ্রিজম্যানকে অবৈধ প্রস্তাব দেওয়ায় ২০১৭ সালের ডিসেম্বরে ফিফার কাছে অভিযোগ করেছিল অ্যাটলেটিকো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ