Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়ায় বন্যা, শঙ্কিত মানুষ আশ্রয় নিচ্ছে বাঁধে

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৯, ৪:২৯ পিএম

উজানে ভারত থেকে নেমে আসা পাহাড়ী ঢল ও বৃষ্টিপাতের ফলে বগুড়ায় সব গুলো নদনদীতে পানি বৃদ্ধি পেয়েছে।
শনিবার সকালে সারিয়াকান্দিতে যমুনা নদীর পানি বৃদ্ধি পেয়ে বিপদ সীমার ৩ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড।
বগুড়া পাউবোর নির্বাহী কর্মকর্তা হাসান মাহমুদ জানান, যমুনার পানি সারিয়াকান্দি ও ধুনট পয়েন্টে বিপদ সীমার ৩ সেঃ মিঃ উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। সারিয়াকান্দির গোদখালী ও ধুনটের কয়াগাড়ী বন্যা নিয়ন্ত্রণ বাঁধের কাছাকাছি যমুনার নদী প্রবাহিত হলেও বাঁধে ভাঙ্গনের কোন আশংকা নেই। তাছাড়া যমুনার পানি নদীর পাড়ের ওপর দিয়ে প্রবাহিত হওয়ায় যমুনার ভাঙ্গনও কমে গেছে।
সারিয়াকান্দি ও ধুনট উপজেলা সূত্রে জানা গেছে, সারিয়াকান্দি উপজেলার কাজলা, ধারাবর্ষা, বোহাইল, আওলাকান্দি ও ধুনট উপজেলার বৈশাখীর চরের নিম্নাঞ্চল ক্রমেই প্লাবিত হচ্ছে। লোকজন গবাদি পশু নিয়ে উঁচু এলাকায় অবস্থান নিচ্ছে। অনেকেই চর থেকে চলে এসে বন্যা নিয়ন্ত্রণ বাঁধে আশ্রয় নেয়ার প্রস্তুতি নিচ্ছে। বন্যা নিয়ন্ত্রণ বাঁধের পূর্ব পারের ঘরবাড়িতে পানি ঢুকে পড়ায় তারাও শঙ্কিত হয়ে বন্যা নিয়ন্ত্রণ বাঁধে আশ্রয় নিতে শুরু করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বগুড়া

২২ ফেব্রুয়ারি, ২০২২
২১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ