Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ভোলায় কল্লাকাটা গুজব আতঙ্ক, শিক্ষাঙ্গনে উপস্থিতি কম

জেলা পুলিশ বলছে ভিত্তিহীন

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৯, ৪:৩৭ পিএম

পদ্মা সেতু নির্মানে কয়েক হাজার মাথার প্রয়োজন। এ মাথার জন্য কয়েক হাজার কল্লাকাটা মাথার প্রয়োজন এ ধরনের মিথ্যা সংবাদ বাংলাদেশের সকল জেলার মত ভোলার প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে গেছে বলে গুজব ছড়ানো হয়েছে। এরই ধারাবাহিকতায় গত কয়েক দিন যাবত ভোলার চরফ্যাশন, লালমোহন, শশীভূষন, দক্ষিন আইচা সহ পুরো জেলায় গুজব ছড়িয়ে সাধারন মানুষদের কে আতংকিত করার চেস্টা হয়েছে । এসব গুজব ও মিথ্যা প্রচারে স্কুল কলেজে শিক্ষার্থীর উপস্থিতি কমে গেছে।অভিবাবকরা তাদের সন্তানদের স্কুল,কলেজে পাঠাতে গিয়ে অাতংক অাছেন। শুরু থেকে ভোলার প্রশাসন এ নিয়ে নিশ্চুপ থাকলেও অবশেষে গুরুত্ব দিয়েছেন ভোলা পুলিশ প্রশাসন।
ভোলা এডিশনাল এসপি শাফিন মাহামুদ ইনকিলাবকে জানান এমন কোন কল্লাকাটার কোন খবরের সত্যতা নেই এটা সম্পূর্ন গুজব ও ভিত্তিহিন। এটা নিয়ে আতংক হহওয়ার কিছু নেই। একটি কূ- চক্রী মহল ফেইসবুক সহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ধরনের অপপ্রচার করে শান্ত ভোলাকে অশান্ত করার চেষ্টা করছে । আমরা ইতোমধ্যে কিছু দুস্কৃতিকারীদের কে চিহ্নিত করতে পেরেছি । অতিদ্রুত তাদের আইনের আওতায় আনা হবে। এছাড়াও আমাদের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়ছার মহোদয়ের নির্দেশে আমাদের ১১টি থানার ওসিরা কমিউনিটি পুলিশের সকল সদস্যদেরকে নিয়ে সারা জেলায় সচেতন মূলক প্রচারনায় নামবে।
ভোলা সদর থানার ওসি ছগির মিয়া জানান আজ কয়েকদিন এই জিনিসটি নিয়ে মারাত্বক ধরনের অপপ্রচারের চলছে । তবে যারা এই জাতিয় গলাকাটার গুজব ছরিয়েছেন আমরা তাদের প্রত্যেককে চিহ্নিত করতে পেরেছি দ্রুত তাদের গ্রেফতার করে বিচারের অাওতায় অানা হবে ।
এ নিয়ে জেলা প্রশাসক মাসুদ অালম সিদ্দিক বলেন এটি সম্পুর্ন মিথ্যা ও গুজব। পদ্মা সেতু কর্তৃপক্ষ ইতিমধ্যে চিঠির মাধ্যমে এ ধরনের মিথ্যা গুজব থেকে সর্তক থাকার অাহব্বান জানিয়েছেন।তিনি এধরনের মিথ্যা গুজব থেকে সতর্ক থেকে সকল অভিবাবক ও শিক্ষার্থীদের সচেতন থাকার অাহব্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুজব

১১ এপ্রিল, ২০২২
১২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ