Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চবি কলা অনুষদ ভবনে আগুন

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৯, ৩:৩০ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কলা অনুষদ ভবনের তিন তলায় আগুন লাগার ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর রেজাউল করিম বলেন, ‘রুমের এসির ভেতরের ফ্যানে আগুন লাগে। শিক্ষার্থীরা মিলে চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে নিশ্চিত হওয়ার জন্য ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়।’
ক্ষয়ক্ষতির পরিমাণ জানতে চাইলে তিনি বলেন, একটি প্রজেক্টর আর এসি নষ্ট হয়ে গেছে। প্রায় তিন লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বেলা ১১টার দিকে কলা ভবনের তৃতীয় তলার ৩১৫নং কক্ষে আগুন লাগে। এতে তিন তলা ধোঁয়ায় আচ্ছন্ন হলে শিক্ষক-শিক্ষার্থীরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিসকে খবর দেয়া হলে হাটহাজারী ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে।
ফায়ার সার্ভিসের হাটহাজারী স্টেশন লিডার আবু জাফর বলেন, ‘ইতিহাস বিভাগের ৩১৫ নং কক্ষের সিলিং ফ্যান থেকে আগুনের সুত্রপাত হয়। দ্রুত আগুন নিয়ন্ত্রণ করতে না পারলে বিপদের আশঙ্কা ছিল। তবে তেমন কিছু হয়নি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ