Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অগ্নিকাণ্ডে ৯ ব্যবসা প্রতিষ্ঠান ছাই

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

পিরোজপুরের মঠবাড়িয়ায় গুলিসাখালী বাসস্ট্যান্ড বাজারে গতকাল শনিবার সকালে ভয়াবহ অগ্নিকান্ডে ৯টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়েছে। এতে প্রায় ১৫ লাখ টাকার মালামাল সম্পূর্ণ ভস্মিভ‚ত হয়েছে। আগুন নেভাতে গিয়ে স্থানীয় জ্বালানী তেল ব্যবসায়ী মল্লিক স্টোরের মালিক জাহাঙ্গীর আলম মল্লিক (৪৫) অগ্নিদগ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন। তাকে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রতক্ষদর্শী সূত্রে জানা গেছে, গতকাল শনিবার সকালে উপজেলার গুলিসাখালী বাসস্ট্যান্ড বাজারে ব্যবসায়ীরা দোকানপাট খুলে বসেছিলেন। এ সময় হঠাৎ বাজারের পশ্চিম গলির জ্বালানী তেলের দোকান মল্লিক স্টোরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তে তেলের ড্রামে আগুন লেগে তা পাশর্^বর্তী দোকানপাটে ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিস কর্মী ও স্থানীয়রা মিলে দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে একটি জ্বালানী তেলের দোকান, একটি ওয়ার্কশপ, চারটি চায়ের দোকান, একটি মোটর গ্যারেজ, ও দুইটি মুদি দোকান সম্পূর্ণ পুড়ে ছাই হয়। বাজার কমিটির সভাপতি ও গুলিসাখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রিয়াজুল আলম ঝনো জানান, ক্ষতিগ্রস্ত নয় ব্যবসায়ীই ভাড়াটে দোকানে ব্যবসা করে আসছিলেন। এ অগ্নিকাণ্ডে নি:স্ব হয়ে তারা পথে বসেছেন। তিনি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পুনর্বাসনের দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ