Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফের চলবে ঢাকা বগুড়া রুটে বিআরটিসির বাস

বগুড়া সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৯, ৫:০৭ পিএম

অনেকদিন ধরে বন্ধ হওয়া বগুড়া ও ঢাকার মধ্যে বিআরটিসির বাসচলাচল ফের চালু হতে যাচ্ছে বলে শোনা যাচ্ছে। এই রুটে নতুন করে বাসচলাচল শুরুর অংশ হিসেবে বগুড়া বিআিরটিসি ডিপোতে আসছে নতুন বাস । পাশাপাশি ডিপোতে অবহেলায় পড়ে থাকা পুরাতন বাসগুলোকে মেরামত করেও চলাচলের উপযোগি করে তোলা হচ্ছে বলেও জানা গেছে।
সংশ্লিষ্ট সুত্রে জানা যায় বগুড়া থেকে ঢাকা সহ বিভিন্ন রুটে চলাচলকরা বিআটিসির বাস যাতায়াতের ক্ষেত্রে টাইম শিডিউল মেনে চলা ও যাত্রী সেবার জন্য বেশ জনপ্রিয় ছিল । তুলনামুলক ভাবে বেসরকারি পরিবহনের চাইতে ভাড়াও কম নিত বিআরটিসি ।
ফলে বেসরকারি পরিবহনের সাথে জড়িত একটি প্রভাবশালী মহল ও রাজনৈতিক শক্তির অদৃশ হস্তক্ষেপে একপর্যায়ে
বন্ধ হয়ে যায় ঢাকা বগুড়া রুটে বিআরটিসির বাস যাত্রা। এই সুযোগে বেসরকারি পরিবহনে বেড়েছে যাত্রী ভাড়া, কমে গেছে যাত্রী সেবা ।
সংস্থাটির বগুড়া ডিপোর একটি সুত্র শনিবার ইনকিলাবকে জানায়, ডিপো কর্তৃপক্ষ চলাচলের জন্য প্রাপ্তি সাপেক্ষে
ঢাকা- বগুড়া রুট ছাড়াও বগুড়া বেনাপোল রুটেও বাস সার্ভিস চালু করবে। এছাড়া বগুড়া - গোপালগঞ্জ রুটের বিদ্যমান বাস সার্ভিসও দ্বিগুন করা হতে পারে বলে শোনা যাচ্ছে ।
এদিকে ঢাকা - –বগুড়া রুটে নতুন করে বাস সার্ভিস চালু হওযার খবরে বগুড়ার যাত্রীদের মধ্যে একাধারে আশাবাদ অন্যদিকে আশংকাও সৃষ্টি হয়েছে । এই রুটে নিয়মিত যাতায়াতকারী ব্যবসায়ী শামসুল আবেদীন বলেন , যারা পুরাতন ঢাকা এলাকায় ব্যবসায়ীক কাজে যাতায়াত করবেন বিআরটিসিতে যাতায়াত করলে তাদের সময় ও অর্থ যথেষ্ট পরিমাণে সাশ্রয় হবে। তবে অভিজ্ঞতার আলোকে তিনি আশংকা ব্যক্ত করে বলেন, মাফিয়ারা কি বিআরটিসির বাস সত্যিই চলতে দেবে ? নাকি ধুমধাম করে কয়েকদিন চলাচলের পর আবার তা বন্ধ হয়ে যাবে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বগুড়া

২২ ফেব্রুয়ারি, ২০২২
২১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ