Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তুরস্ক ভারতের মূল্যবান বন্ধু

এরদোগানের সাথে সাক্ষাতে মোদি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, তুরস্ক আমাদের মূল্যবান বন্ধু। সময়ের বিভিন্ন পরিক্রমায় তুরস্কের সঙ্গে আমাদের সম্পর্ক কার্যকর বলে প্রমাণিত হয়েছে। গত শনিবার জাপানের ওসাকায় তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগানের সঙ্গে বৈঠক শেষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ মন্তব্য করেন।

জাপানের ওসাকায় শুক্রবার থেকে শুরু হওয়া জি-২০ সম্মেলনে অংশ নিয়েছেন বিশ্বের ১৯ দেশ ও ইউরোপিয়ান ইউনিয়নের (ইইউ) নেতা ও কেন্দ্রীয় ব্যাংকের গভর্নররা। সম্মেলনের ফাঁকে একে অপরের সঙ্গে ব্যক্তিগত ও বহুপাক্ষিক বৈঠক করছেন নেতারা। শনিবার তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগানের সঙ্গে বৈঠকে মিলিত হন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারত-তুরস্কের মধ্যে সহযোগিতার বহুমুখী ক্ষেত্র নিয়ে তুর্কি প্রেসিডেন্টের সঙ্গে আলোচনা করেছেন বলে জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

টুইটারে দেয়া এক বার্তায় মোদি লেখেন, তুরস্কের প্রেসিডেন্ট এরদোগানের সঙ্গে একটি চমৎকার বৈঠক হয়েছে। ভারত ও তুরস্কের মধ্যে সহযোগিতার একাধিক ক্ষেত্র নিয়ে এবং কীভাবে আমাদের নাগরিকদের উপকারের জন্য দ্বিপক্ষীয় সম্পর্ক আরো জোরদার করা যায় তা নিয়ে আমরা আলোচনা করেছি। দ্বি-পাক্ষিক বৈঠকে তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসুগু, প্রতিরক্ষামন্ত্রী হুলুসি আকার উপস্থিত ছিলেন। সূত্র : ডেইলি সাবাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ