Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আমিরাতে নতুন নিয়োগ ভিসা চালুর দাবি

আরব আমিরাত থেকে ছালাহউদ্দিন | প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৯, ৫:২৪ পিএম

দীর্ঘ বছর ধরে আমিরাতে বন্ধ থাকা বাংলাদেশিদের নতুন নিয়োগ ভিসা চালু করার দাবি জানিয়ে প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীরা বলেছেন, না হলে অন্তত পক্ষে অভ্যন্তরীণ ভিসা পরিবর্তনের সুযোগ চালুর ব্যবস্থা করা হোক। গত বৃহস্পতিবার রাতে আমিরাতের আবুধাবির মোসাফফায় ৩৬ নম্বর সানাইয়ায় বাংলাদেশি মালিকানাধীন ইলমা রেস্টুরেন্ট এলএলসি উদ্বোধনকালে প্রবাসী ব্যবসায়ীরা একথা বলেন।
প্রতিষ্ঠানটি উদ্বোধন করেন বাংলাদেশ সমিতি আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন। এসময় উপস্থিত ছিলেন ইলমা রেস্টুরেন্ট এলএলসির দুই পার্টনার মোহাম্মদ ইসমাইল ও ওয়াজেদ আলী, ফাইনান্স ম্যানেজার আবদুল খালেক, আবুধাবি যুবলীগের সভাপতি জাকের হোসেন জসিম, সাধারণ সম্পাদক মাহবুব খন্দকারসহ আরো অনেক ব্যবসায়ী।

বাংলাদেশ সমিতির সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন বলেন, প্রবাসে নতুন নতুন ব্যবসা প্রতিষ্ঠান চালু করে রেমিটান্স প্রবাহ বৃদ্ধি করার পাশাপাশি দেশীয় স্বাদে দেশীয় খাবারের বিপুল সমাহার নিয়ে আমিরাতে ব্যবসা প্রতিষ্ঠান করার সুবর্ণ সুযোগ রয়েছে। তাই এ সুযোগটি কাজে লাগাতে যাদের সক্ষমতা রয়েছে তাদের এগিয়ে আসারও আহবান জানান তিনি। অনুষ্ঠানে দেশ, জাতি ও প্রবাসীদের কল্যাণ কামনায় দোয়া পরিচালনা করেন হাফেজ মাওলানা সাইফুল্লাহ।

 

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাবি

১৫ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ