Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঝালকাঠিতে নির্মাণ শ্রমিক হত্যা: গ্রেপ্তারকৃত ৮ আসামী দুই দিনের রিমান্ডে

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৯, ৪:৪৪ পিএম

ঝালকাঠিতে সড়ক নির্মাণ কাজে নিয়োজিত শ্রমিক আলিম হাওলাদারকে হত্যার ঘটনায় গ্রেপ্তার হওয়া ৮ আসামীকে দুই দিনের রিমান্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার ঝালকাঠির জ্যেষ্ঠ বিচারিক হাকিম এ এইচ এম ইমরানুর রহমান এ রিমান্ড মঞ্জুর করেন। পুলিশ আসামীদের জিজ্ঞাসাবাদের জন্য জেলা কারাগার থেকে থানা হাজতে নিয়ে আসে। শনিবার সন্ধ্যায় সদর উপজেলার রাজপাশা গ্রামের নির্মাণাধীন সড়কের পাশে একটি নালা থেকে আলিম হাওলাদারের লাশ উদ্ধার করা হয়। পুলিশ এ ঘটনায় নির্মাণ কাজে নিয়োজিত ৮ শ্রমিককে গ্রেপ্তার করে। তাস খেলায় বাধা দেওয়ায় অন্য শ্রমিকরা তাকে মারধর করে মাথা মাটিতে পুঁতে হত্যা করেছে বলে নিহতের স্বজনরা অভিযোগ করেছেন। নিহত আলিম হাওলাদার ঝালকাঠি শহরের কৃষ্ণকাঠি এলাকার আইয়ুব আলী হাওলাদারের ছেলে। এ ঘটনায় নিহতের মা মাকসুদা বেগম বাদী হয়ে ঝালকাঠি থানায় ৮ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। আসামীদের গ্রেপ্তারের পর ১০ দিনের রিমান্ড চেয়ে রবিবার সকালে আদালতে হাজির করা হয়। ঝালকাঠির জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক এ এইচ এম ইমরানুর রহমান মঙ্গলবার রিমান্ড শুনানির দিনধার্য্য করে আসামীদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। মঙ্গলবার শুনানি শেষে আসামীদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।
নিহতের স্বজনরা জানায়, সদর উপজেলার শেখেরহাট ইউনিয়নের রাজপাশা সোনাপুর সড়কের কার্পেটিংয়ের কাজ করেন আলিম হাওলাদারসহ ১০জন শ্রমিক। কাজ শেষে শুক্রবার রাতে সোনাপুর শ্রমিকদের থাকার জন্য তৈরি করা ব্যারাকে সবাই ঘুমাতে যায়। এসময় অন্য শ্রমিকরা তাস খেলার কারণে ঘুমে সমস্যা হয় আলিম হাওলাদারের। তিনি অন্য শ্রমিকদের তাস খেলতে নিষেধ করেন। এনিয়ে তাদের মধ্যে ঝগড়া হয়। এক পর্যায়ে তাকে অন্য শ্রমিকরা মারধর করে পাশের একটি নালায় মাটিতে মাথা পুঁতে হত্যা করে। আলিম নিখোঁজ হয়েছে বলে শনিবার সকাল থেকে প্রচার করেন শ্রমিকরা। খবর পেয়ে তাঁর স্বজনরা রাজপাশা গ্রামের বিভিন্ন স্থানে খোঁজাখুজি করেন। বিকেলে সোনাপুর এলাকার একটি নালায় তাঁর লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয় স্থানীয়রা। পুলিশ লাশ উদ্ধার করে সন্ধ্যায় থানায় নিয়ে যায়।
ঝালকাঠি থানার ওসি শোনিত কুমার গায়েন বলেন, আসামীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বেশকিছু তথ্য উদঘাটন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিমান্ড

২৯ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ