Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কেনিয়ায় নারী এমপিকে চড় মারলেন পুরুষ এমপি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৯, ৬:০৭ পিএম

ঘটনাটি ঘটেছে আফ্রিকার দেশ কেনিয়ায়। দেশটির সংসদে একজন নারী এমপিকে চড় মারেন অপর এক পুরুষ এমপি। শুক্রবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে সহকর্মীকে চর মারার অপরাধে ওই পুরুষ এমপিকে গ্রেফতার করা হয়েছে। ।

কেনিয়ার রাজধানী নাইরোবিতে দেশটির পার্লামেন্ট ভবন অবস্থিত। সেখানে গাড়ি রাখার স্থানে এই চড় মারার ঘটনা ঘটে। যে পুরুষ এমপিকে গ্রেফতার করা হয়েছে তার নাম রশিদ কাসিম। আর ভুক্তভোগী নারী এমপির নাম ফাতুমা গেদি।

ঘটনার বিস্তারিত জানতে অভিযুক্ত রশিদ কাসিমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ করেন, তার নির্বাচনী এলাকার জন্য ফাতুমা গেদি নামের ওই নারী এমপি অর্থ বরাদ্দ দেননি। তাই নিয়ে ফাতুমা গেদির সঙ্গে তার বাগ্বিতণ্ডা হয়। একপর্যায়ে ফাতুমা গেদিকে রশিদ কাসিম চড় মারেন।

রশিদ কাসিমের হামলার শিকার হওয়ার পর ফাতুমা গেদির একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। টুইটারে ব্যাপকভাবে সেই ছবি সবাই শেয়ার করছেন। ছবিতে দেখা যাচ্ছে, ওই নারী এমপি কাঁদছেন আর তার মুখে রক্ত।

এছাড়া ওই ঘটনা নিয়ে পরে পার্লামেন্টে পুরুষ এমপিরা নারী এমপিদের ব্যঙ্গ করেন। প্রতিবাদে নারী এমপিরা পার্লামেন্ট থেকে ওয়াক আউট (অধিবেশন ত্যাগ) করে চড় মারার অভিযোগে রশিদ কাসিমকে গ্রেফতারে দাবি জানান। পরে রশিদ কাসিমকে গ্রেফতার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কেনিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ