Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাড্ডা থেকে আনসার আল ইসলামের সদস্য আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুন, ২০১৯, ১২:০৫ এএম

রাজধানীর বাড্ডা থেকে নুর আলম ওরফে আলম (৩৩) নামে আনসার আল ইসলামের এক সদস্যকে আটক করেছে র‌্যাব। আলম পূর্ব বাড্ডার পোস্ট অফিস গলির দুই নম্বর বাসার মৃত নাসির উদ্দিনের ছেলে। গতকাল মঙ্গলবার ভোরে র‌্যাব-৩ এর একটি দল তাকে আটক করে। এসময় তার কাছ থেকে একটি ল্যাপটপ উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আলম জানিয়েছে, তিনি ২০০৮ সাল থেকে রাজধানীর বাড্ডা কেন্দ্রিক ‘জামায়েতুল মুসলিমীন’ নামে একটি উগ্র মনোভাবাপন্ন সংগঠনের সমর্থক ছিলেন। পরে ২০১০ সালে তিনি জসীমুদ্দীন রাহমানির অনুসারী হিসেবে আনসারুল্লাহ বাংলা টিমে যোগদান করে। ২০১৩ সালে জসীমুদ্দীন রাহ্মানি গ্রেফতার হওয়ার পর আলম গোপনে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করতে থাকেন।

আলম র‌্যাবকে আরো জানায়, আনসার আল ইসলাম (আনসারুল্লাহ বাংলা টিম) সংগঠনের আদর্শ ও উদ্দেশ্য বাস্তবায়ন করার জন্য সংগঠনের সদস্যদেরকে দেশের বিভিন্ন এলাকায় ক্ষুদ্র ক্ষুদ্র টিমে ভাগ করে সাংগঠনিক দায়িত্ব পালন করে আলম রাজধানীর বাড্ডা কেন্দ্রিক আনসার আল ইসলামের গোপন টিমের সক্রিয় সংগঠক হিসেবে দায়িত্বরত ছিলেন। তিনি আনসার আল ইসলামের রিক্রুটার, মোটিভেটর, মাসিক চাঁদা প্রদানকারী ও অন্যতম সংগঠক হিসেবে দায়িত্বে ছিলেন। এছাড়া তিনি কদমতলী থানায় একটি সন্ত্রাসী মামলার পলাতক আসামী ছিলেন বলে র‌্যাব জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ